চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অনলাইনে সস্তায় গরুর মাংস: দেড় কোটি টাকা হাতিয়ে উধাও

নিজস্ব প্রতিবেদক

২ এপ্রিল, ২০২৪ | ৯:৩৪ অপরাহ্ণ

রমজানে সস্তায় গরুর মাংস সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে অনলাইন উদ্যোক্তাদের কাছ থেকে দেড় কোটি টাকা নিয়ে গা ঢাকা দেয়া এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

 

সোমবার (১ এপ্রিল) বিকেলে ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে মঙ্গলবার (২ এপ্রিল) সংবাদ সম্মেলনে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পিবিআইয়ের পুলিশ সুপার নাজমুল হাসান।

 

গ্রেপ্তার মো. শাহজাহান (৪০) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নের মধ্যম মাদার্শা গ্রামের বাসিন্দা। তিনি পেশায় গরুর মাংস বিক্রেতা।

 

পিবিআইয়ের এসপি নাজমুল হাসান বলেন, রোজার মাসে কমদামে গরুর মাংস বিক্রির কিছু প্রচারণা ফেসবুকে দেখা যায়। কিছু অনলাইন উদ্যোক্তা রোজার আগ থেকেই কমদামে মাংস পাবার চেষ্টা করেন। সস্তায় মাংস পাবার আশায় বিপুল ক্রেতাও সাড়া দেন। এ সুযোগটাকেই পুঁজি করেন শাহজাহান। কয়েকজন অনলাইনে মাংস বিক্রেতার সঙ্গে যোগাযোগ করে কমদামে সরবরাহের প্রতিশ্রুতি দেন। কয়েকজন তাকে অর্ডারও করেন। গত ৭ ও ৮ মার্চ তাদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে ১০ মার্চ মাংস সরবরাহ করার কথা ছিল।

 

পিবিআই জানায়, শাহজাহান প্রতি কেজি ৬০০ টাকা করে গরুর মাংস সরবরাহ করার অর্ডার নিয়েছিলেন। আর অনলাইন বিক্রেতারা সেগুলো ৬৮০ টাকা দরে বিক্রি করার কথা ছিল।

 

কিন্তু নগরীর বালুছড়া এলাকার বাসিন্দা রাফিউল হাসনাত নামে এক ব্যক্তি, যিনি ‘মিট বাজার’ নামে একটি ফেসবুক পেইজের মাধ্যমে গরুর মাংস বিক্রি করেন, তিনি সম্প্রতি পিবিআই কার্যালয়ে অভিযোগ করেন- শাহজাহানকে ৫৮ মণ মাংসের অর্ডার দিয়ে তিনি নগদ সাড়ে ১৪ লাখ টাকা দিয়েছেন। কিন্তু পরবর্তীতে তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

 

এসপি নাজমুল বলেন, এ অভিযোগের তদন্ত করতে গিয়ে আমরা দেখতে পাই, শুধু রাফিউল হাসনাত নন, অন্তত আরও ১৩ জনের কাছ থেকে মোট ১ কোটি ৪০ লাখ ২৩ হাজার টাকা আত্মসাত করেছে শাহজাহান। এরপর আমরা তার অবস্থান শনাক্ত করে গ্রেফতার করি। অনলাইন উদ্যোক্তারা অধিকাংশই তরুণ। এজন্য সহজে অনেকে মিথ্যা প্রতিশ্রুতি কিংবা প্রলোভনের ফাঁদে পা দিচ্ছেন। এ বিষয়ে সতর্ক হওয়া উচিৎ।

 

টাকা আত্মসাতের ঘটনায় শাহজাহানের বিরুদ্ধে হাটহাজারী থানায় রাফিউল হাসনাত বাদি হয়ে প্রতারণা অভিযোগ মামলা করেছেন বলে জানান পিবিআইয়ের এ কর্মকর্তা।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট