চট্টগ্রাম সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

অর্থ প্রতিমন্ত্রীর একান্ত সচিব হলেন প্রকৌশলী মো. শওকত

বিজ্ঞপ্তি

৩১ মার্চ, ২০২৪ | ১:৩২ অপরাহ্ণ

অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব, বাঁশখালীর সন্তান প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি’র একান্ত সচিব হিসেবে নিযুক্ত হয়েছেন। গত ২৫ মার্চ তিনি এ পদে যোগদান করেন।

এর আগে তিনি অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগে তিন বছরের অধিক সময় পর্যন্ত দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন ঢাকা সিটি বিভাগের নির্বাহী প্রকৌশলী ও শেষে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বাঁশখালীর উত্তর জলদি গ্রামের মরহুম মাওলানা মছুদুল হক ও রহিমা বেগমের সন্তান। ভাইবোনদের মধ্যে তিনি ৫ম।

২৪তম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগদান করেন। সহধর্মিণী চুয়েটের স্থাপত্য বিভাগের সহকারি অধ্যাপক। প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ পিডব্লিউডি বিসিএস প্রকৌশলী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, পিডববিউডি স্পোর্টস ক্লাব বাংলাদেশের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও বাঁশখালী সমিতি ঢাকা এবং ২৪ তম বিসিএস অল ক্যাডার ফোরামের সহ সভাপতি, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের আজীবন সদস্য, অফিসার্স ক্লাব ঢাকার সদস্যসহ বিভিন্ন সামাজিক-পেশাজীবী সংগঠনের সাথে জড়িত আছেন। 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট