চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৪০ জন এতিম বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর দায়িত্ব নিল জেসিআই

নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ, ২০২৪ | ২:২০ অপরাহ্ণ

সমবেদনা এবং প্রতিশ্রুতির প্রদর্শনে, জেসিআই চট্টগ্রাম ৪০ টি এতিম এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের (১-৫ বছর) দায়িত্ব গ্রহণের জন্য এগিয়ে গেছে ছোটোমনি নিবাস, রৌফাবাদে যা জেলা সমাজ সেবা অধিদপ্তরের একটি শিশু আশ্রয় প্রতিষ্ঠান। এই মহৎ প্রয়াসের মূল লক্ষ্য হচ্ছে সমাজের দ্বারা প্রায়ই প্রান্তিক বা উপেক্ষিত শিশুদের জন্য একটি প্রেমময় এবং সহায়ক পরিবেশ প্রদান করা।

 

‘প্রকল্প: আমদের ছোটোমনি’ মাধ্যমে জেসিআই চট্টগ্রাম শুধুমাত্র শিশুদের যত্ন নেওয়ার দায়িত্বই গ্রহণ করে না বরং এই দুর্বল শিশুদের মুখোমুখি হওয়া অন্যান্য চাহিদা এবং চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার চেষ্টা করে। তাদের প্রতি বছর ডায়াপার, ওষুধ, ২ জন শিশুপালনকারিণী আয়া, হাইজিন প্রোডাক্ট, গেমস এবং খেলনা, আর্ট এবং শিক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে জেসিআই চট্টগ্রামের লক্ষ্য প্রতিটি শিশুর সম্ভাবনাকে লালন করা এবং তাদের এই পরিস্থিতি সত্ত্বেও উন্নতি করতে সহায়তা করা।জেসিআই চট্টগ্রাম বিশেষভাবে প্রতিবন্ধী এবং এতিমদের মানসিক ও মনস্তাত্ত্বিক বিকাশের জন্য একটি বর্ণাঢ্য আর্ট প্রতিযোগিতারও আয়োজন করে। এই মহৎ উদ্যোগের সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকরা হলেন জেসিআই চট্টগ্রামের ইভিপি ইশতিয়াক আলম চৌধুরী, পরিচালক সাদাফ রহমান ও ভিপি শাহাব উদ্দিন চৌধুরী।

 

এই মানবিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম জেলা কমিশনার ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবুল বাশার মো. ফখরুজ্জামান “প্রকল্প:আমাদের ছোটোমনি”-এর জন্য জেসিআই চট্টগ্রামকে ধন্যবাদ জানান এবং আরও বলেন যে, একসাথে, আমরা এই শিশুদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরি করতে পারি, তাদের প্রতিবন্ধকতা অতিক্রম করতে এবং তাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হতে পারি।

 

এছাড়াও জেসিআই চট্টগ্রামের সভাপতি মো. ইসমাইল (মুন্না) ‘প্রজেক্ট: আমার ছোটোমনি’ এর মাধ্যমে এ উপেক্ষিত শিশুদের যত্ন এবং সহায়তার ভবিষ্যৎ যাত্রা সম্পর্কে বলেন এবং প্রতিটি শিশু যাতে ভালবাসা এবং মনোযোগ পায় তা নিশ্চিত করে এই মহৎ কাজে সাহায্য করতে বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে আমন্ত্রণ জানান।প্রকল্প উদ্বোধনে অন্যান্য সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক জনাব অহিদ সিরাজ শপন, জেসিআই চট্টগ্রামের সাবেক সভাপতি অসীম কুমার দাস, উপ পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় ফরিদুল আলম এবং অন্যান্য জেসিআই চট্টগ্রাম বোর্ডের সদস্য ও সাধারণ সদস্যরা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট