চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ, ২০২৪ | ৯:০৪ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় ২০১৮ সালে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করেন।

 

দণ্ডিত ওই আসামির নাম মো. পারভেজ (৩১)। তিনি সাতকানিয়া উপজেলার চুড়ামনি গ্রামের মো. সোলায়মানের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

 

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২ এপ্রিল রোকেয়া বেগমের সঙ্গে ইটভাটার পিকআপ চালক পারভেজের বিয়ে হয়। বিয়ের সময় রোকেয়ার পরিবার পারভেজকে তিন লাখ টাকা যৌতুক দেয়। এরপরও যৌতুকের জন্য রোকেয়াকে প্রায়ই নির্যাতন করতেন তিনি। পরে বিষয়টি রোকেয়া তার পরিবারকে জানালে আরও এক লাখ টাকা যৌতুক পারভেজকে দেওয়া হয়। তারপর আরও দুই লাখ টাকা এনে দিতে রোকেয়াকে শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়। একইবছরের ২০ এপ্রিল পারভেজ টেলিফোনে রোকেয়ার মাকে বলেন, তিনি রোকেয়াকে লাঠি দিয়ে মেরেছেন। ওই খবর পেয়ে রোকেয়ার বড় বোন মোস্তফা বেগম পারভেজকে ফোন করলে পারভেজ তাকে বলেন, রোকেয়া ‘স্ট্রোক’ করেছে। এরপর তার পরিবার পারভেজের বাড়িতে গেলে খাটের ওপর রোকেয়ার লাশ তারা দেখতে পান।

 

এ ঘটনায় রোকেয়ার বড় ভাই মো. মহিউদ্দিন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র জমা দেয়। আদালত পারভেজের বিরুদ্ধে চার্জ গঠন করে সাতজনের সাক্ষী নিয়ে এ রায় দেন।

 

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট নিখিল কুমার নাথ বলেন, যৌতুকের জন্য স্ত্রীকে খুনের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী পারভেজকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট