চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আমীর খসরু-শাহাদাতসহ ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ, ২০২৪ | ৮:৫৩ অপরাহ্ণ

বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়েছে।

 

বুধবার (২৭ মার্চ) সকালে সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শামসুল আরেফীন এ রায় ঘোষণা করেন। যদিও আসামিপক্ষের আইনজীবীরা শুনানি চলাকালে অব্যাহতি চেয়ে আবেদন করেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আমীর খসরুর আইনজীবী অ্যাডভোকেট মুফিজুল হক ভূঁইয়া।

 

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরবিষয়ক সম্পাদক ইদ্রিস আলী বলেন, সরকার বিএনপির নেতা-কর্মীদের কারাগারে অন্তরীণ করতে আদালতকে ব্যবহার করছে। নির্বাচনের আগেও সরকার একই কাজ করেছে এবং এখনো তা জারি রেখেছে। গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে বিএনপির গণজোয়ারে সরকার ভীত। এ জন্য সব মিথ্যা মামলায় রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে নেতাদের দ্রুত সাজা দেওয়ার পাঁয়তারা করছে সরকার।

 

জানা গেছে, মামলার বিবরণীতে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ২০১৫ সালের ৫ জানুয়ারি চট্টগ্রামের কাজীর দেউড়িতে সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে জোটের নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এরপর পুলিশ ঘটনাস্থলসহ বিভিন্ন জায়গা থেকে ৩০২ জনকে গ্রেপ্তার করে। পরে ৪৫৩ জনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় বিস্ফোরক আইনে মামলা করে। গতকাল এই মামলার শুনানি শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৪৫৩ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট