চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে ওমানি মুদ্রা বিক্রির নামে ‘প্রতারণা’, গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ, ২০২৪ | ১১:২৪ অপরাহ্ণ

চট্টগ্রামে বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানায়, ওমানের মুদ্রা ‘রিয়াল’ বলে টাকা হাতিয়ে নিত তারা।

 

আজ মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর ১২টার দিকে নগরীর পাহাড়তলীর এ কে খান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হল- জয়নাল আবেদীন (৩৭), মো. ইয়ার হোসেন প্রকাশ রানা (৪০), মো. জাহান হোসেন প্রকাশ সুমন (৩২) ও মো. হালিম (৪৪)।

 

জানা যায়, গত বুধবার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ৮ নম্বর রোড দিয়ে যাওয়ার সময় অজ্ঞাতনামা ৩-৪ জন ব্যক্তি ভুক্তভোগীকে বলে তাদের কাছে ওমানের ১০০ রিয়েলের চারটি নোট আছে। জরুরি প্রয়োজনে সেগুলো বিক্রি করবে। প্রতি রিয়েল ২৮৪ টাকা করে চার’শ রিয়েলে দাম ১ লাখ ১৩ হাজার ৬০০ টাকা মূল্য আসবে বলে জানায় প্রতারকরা। বাদী সরল বিশ্বাসে এক লাখ টাকার বিনিময়ে সেগুলো ক্রয় করে। পরে বাদী জানতে পারে এর মূল্য বাংলাদেশি টাকায় মাত্র ১৪০ টাকা। এই ঘটনায় ভুক্তভোগী পাঁচলাইশ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করে।

 

পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) ইমাম হোসেন পূর্বকোণকে বলেন, ভুক্তভোগী পুলিশের কাছে লিখিত অভিযোগ করলে মোবাইল ট্রাকিং, ক্লোজড সার্কিট ক্যামেরা ও আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে চক্রটির চার সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা মানুষের কাছে বৈদেশিক মুদ্রা দেখিয়ে তা জরুরি প্রয়োজনে বিক্রি করার কথা বলে টাকা হাতিয়ে নিত। দীর্ঘদিন ধরে তারা প্রতারণার সাথে জড়িত। তাদের কাছ থেকে ওমানের ১০০ টাকার ২০টি নোট, আত্মসাৎকৃত ৪৫ হাজার টাকা ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়েছে।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তার প্রত্যেকের নামে একই ধরনের প্রতারণার দায়ে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন