চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নূপুর মার্কেটে নকল জুতা, প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ, ২০২৪ | ২:৫১ অপরাহ্ণ

জুতা উৎপাদন ও বিপণনকারী এপেক্স ব্র্যান্ডের জুতা নকল করে বাজারে বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সোমবার নগরের রেয়াজউদ্দিন বাজার সংলগ্ন নূপুর মার্কেট অভিযান চালিয়েছে এই জরিমানা আদায় করা হয়। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর জানায়, দেশের নামিদামি ব্র্যান্ড এপেক্স কোম্পানির লোগো নকল করে কৌশলে এপোক্স, এপোএক্স ও এডেক্স ব্র্যান্ড নাম দিয়ে নকল জুতা তৈরি করে বাজারে বিক্রি করা হচ্ছে। বাজারে অভিযান চালিয়ে এপেক্স কোম্পানির নকল লোগো লাগিয়ে জুতা তৈরি ও বিক্রির প্রমাণ পাওয়ায় এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
ওইদিন নুপুর মার্কেটে এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান ও রানা দেবনাথ।
ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান ও রানা দেবনাথ বলেন, নামি ব্র্যান্ডের লোগো হুবহু নকল করে অনুমোদনহীন পণ্য তৈরি ও বাজারজাতকরণের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। একই সঙ্গে নকল পণ্য বিক্রির বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে। রমজানজুড়ে ভেজাল ও নকল পণ্যের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট