চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে মাদক মামলায় দুইজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ, ২০২৪ | ৪:২০ অপরাহ্ণ

চট্টগ্রামের বাকলিয়া থানার ৬০০ ইয়াবা জব্দের মামলায় দুইজনকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৫ মার্চ) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ আদেশ দেন।

 

দণ্ডিতরা হলেন- কক্সবাজারের টেকনাফ থানার হোয়াইক্যং মনির ঘোনা এলাকার মোহাম্মদ ইসলামের ছেলে মো.হোসেন (৩৩) ও একই এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে মো.জহিরুল আলম (৩৮)।

 

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, ৭ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় আসামি মো. হোসেন ও মো. জহিরুল আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে। আসামিদের বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

 

মামলার নথি থেকে জানা গেছে, নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সংযোগ সেতুর উত্তর পাশে পুলিশ বক্সের সামনের রাস্তা থেকে ২০১৫ সালের ১০ জানুয়ারি মো. হোসেন ও মো. জহিরুল আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬’শ ইয়াবা উদ্ধার করা হয়।

 

এ ঘটনায় তৎকালীন বাকলিয়া থানার এসআই মো.আব্দুর রহিম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলা তদন্ত শেষে ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করলে একই বছরের ১৩ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট