চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজার এক্সপ্রেসের সাথে নসিমনের ধাক্কা, বড় বিপদ থেকে রক্ষা

কক্সবাজার সংবাদদাতা

২৪ মার্চ, ২০২৪ | ৯:৫৯ অপরাহ্ণ

ডুলাহাজারা-চকরিয়া সেকশনে কক্সবাজার এক্সপ্রেসের সাথে গাছবোঝাই নসিমনের ধাক্কা লেগেছে। এতে ট্রেনের ইঞ্জিনে আঘাত লেগেছে, তবে বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

 

রবিবার (২৪ মার্চ) দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

 

কক্সবাজার এক্সপ্রেসের চালক আব্দুল আউয়াল রানা জানান, ট্রেনটি যখন ডুলাহাজারা স্টেশনের কাছাকাছি পৌঁছায়, তখন রেললাইনে আটকা পড়া একটি নসিমনের সাথে ধাক্কা লেগে যায়।

 

তিনি বলেন, পরে আমি ও আমার সহকারী লোকোমাস্টার, ট্রেনের স্টাফ এবং এলাকাবাসীর সহায়তায় নসিমনকে রেললাইনের পাশে ফেলে দিয়ে সেকশন ক্লিয়ার করি। আল্লাহর রহমতে বড় ধরনের বিপদ কিংবা কোন হতাহত হয়নি।

 

চকরিয়ার স্টেশন মাস্টার এস এম ফরহাদ জানান, ট্রেনের ইঞ্জিনে আঘাত লেগে কিছুটা ক্ষতি হয়েছে। তবে ট্রেনটি আধা ঘণ্টা দেরিতে চকরিয়া স্টেশনে পৌঁছে।

 

এই ঘটনার পর রেল কর্তৃপক্ষ মানুষের সচেতনতার অভাবের সমালোচনা করেছেন। স্টেশন মাস্টার ফরহাদ বলেন, দায়িত্বরত লোক ট্রেন আসার আগে ব্যারিয়ার ফেললে সেটি তুলে নিয়ে রাস্তা দিয়ে গাড়ি, গরু, ছাগল পারাপার করে। এতে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

 

তিনি আরও জানান, ইদানিং ট্রেন চলার সময় পাথর নিক্ষেপ করার ঘটনাও বেড়েছে। এতে ট্রেনের কোচের কাচ ভেঙেছে অনেক। এছাড়াও যাত্রী আহত হওয়ার সম্ভাবনাও রয়েছে।

 

এই ঘটনায় রেল কর্তৃপক্ষ স্থানীয়দের প্রতি সচেতন হওয়ার এবং রেললাইনে গাছপালা, গাড়ি, গরু, ছাগল ইত্যাদি না রাখার জন্য অনুরোধ জানিয়েছেন।

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট