চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মাদক, কিশোর গ্যাং এবং যানজট নিরসনে সহযোগিতা চাইলেন সুজন

বিজ্ঞপ্তি

২৪ মার্চ, ২০২৪ | ৮:৩৫ অপরাহ্ণ

মাদক, কিশোর গ্যাং এবং যানজট নিরসনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়ের সহযোগিতা চাইলেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

 

আজ রবিবার (২৪ মার্চ) দুপুরে সিএমপি কার্যালয়ে নগরীর বিভিন্ন নাগরিক সমস্যা নিরসনে মতবিনিময় করেন সুজন।

 

এ সময় সুজন বলেন, বিপুল সংখ্যক জনসাধারণের বসবাস চট্টগ্রাম নগরীতে। এ নগরীর মাদক, কিশোর গ্যাং এবং যানজট নিরসনে করতে হবে। রমজান মাসে বিকেলের দিকে গাড়ির চাপ বেশি থাকে, তাই বিকাল ৪টা থেকে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা এবং সড়ক মোড়গুলোতে গাড়ি থামানো বা পার্কিং করে রাখা কঠোরভাবে বন্ধ রাখার অনুরোধ জানান তিনি।

 

সরকারি ও বেসরকারি বড় স্কুল এবং কলেজগুলোকে বাধ্যতামূলকভাবে বাস সার্ভিস চালু করা। নগরীর মার্কেটগুলোতে পে-পার্কিং চালু ও নির্দিষ্ট স্থানের বাইরে পার্কিং বন্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার আহবান জানান তিনি।

 

তাছাড়া নগরীর গণপরিবহন এবং ভাঙা-চোরা সিটসমূহ যাত্রী সাধারণের ব্যবহার অনুপযোগী। গণপরিবহনকে সুশৃংখল চলাচলে বাধ্য করা এবং ব্যবহার উপযোগী করে চলাচলের ব্যবস্থা করার জন্য পুলিশ কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় আন্তরিকতার সাথে সুজনকে তাঁর দপ্তরে স্বাগত জানান। তিনি নাগরিক উদ্যোগ উত্থাপিত প্রতিটি প্রস্তাবনার সাথে সহমত পোষণ করেন।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী মো. ইলিয়াছ, সদস্য সচিব হাজী মো. হোসেন, মো. শাহজাহান, মো. সেলিম, অনির্বাণ দাশ বাবু, স্বরূপ দত্ত রাজু প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট