চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশনের আলোচনা সভায় বক্তারা

১০ বছরে রাবার খাতে ৫ লাখ লোকের কর্মসংস্থান হবে

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০২৪ | ১:০০ পূর্বাহ্ণ

দেশের অর্থনৈতিক উন্নয়ন, বেকারদের কর্মসংস্থান এবং পরিবেশের ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রে রাবারের বিশেষ ভূমিকা রয়েছে। দেশে বর্তমানে প্রায় ১ হাজার ৩০০ প্লট, ব্যক্তিমালিকানাধীন ও সরকারি রাবার বাগানসহ প্রায় ১ লাখ ৪০ হাজার একর জমিতে রাবার চাষ হচ্ছে। আগামী ১০ বছরে এই সেক্টরে আরও ৫ লাখ লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

 

বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশনের উদ্যোগে গতকাল শনিবার (২৩ মার্চ) চট্টগ্রাম ক্লাবের ট্যারেস হলে ‘রাবার শিল্পের উন্নয়ন ও সম্ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা এসব সম্ভাবনার কথা বলেন। সভায় রাবার খাতের উন্নয়নে ৭ দফা দাবি উত্থাপন করা হয়।

 

এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এম এ মোতালেব এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও এসোসিয়েশনের উপদেষ্টা সূফী মুহাম্মদ মিজানুর রহমান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য এরশাদ মাহমুদ ও পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী হোসেন চৌধুরী।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট