চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্র্যান্ডের পোশাক-প্রসাধনের মেলা স্যানমার ওশান সিটিতে

নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২৪ | ৮:২৯ অপরাহ্ণ

সুসজ্জিত চারপাশ। মনোরম পরিবেশ। থরে থরে সাজানো রঙ-বেরঙের পোশাকে ভরপুর প্রতিটি দোকান। কী নেই! পায়ের স্যান্ডেল থেকে শুরু করে মাথার মুকুট, সবই মিলছে নগরীর অভিজাত শপিংমল স্যানমার ওশান সিটিতে। একই ছাদের নিচে নামিদামি অর্ধশত দেশি-বিদেশি ব্র্যান্ডের শো-রুম থাকায় ক্রেতাদের বরাবরের মতো এবারও জমজমাট শপিং মলটি। ঈদের সময় আসতে দেরি হলেও এখনই জমে উঠেছে এখানকার বিকিকিনি। তবে এ মুহূর্তে সবচেয়ে বেশি বেচাকেনা চলছে শিশু ও নারীদের পোশাকের দোকানগুলোতে। এমনটিই জানিয়েছেন শপিং মলের ব্যবসায়ীরা।

 

মার্কেট ঘুরে দেখা যায়, তরুণ তরুণীদের ওয়েস্টার্ন পোশাকের বিপুল সমাহারের কারণে বিভিন্ন বয়সী ক্রেতাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রতিটি দোকানেই রয়েছে নানা পণ্যের সমাহার। পোশাক, শাড়ি, জুতা, স্যান্ডেল, প্রসাধনী, গয়না, মোবাইল ফোন থেকে শুরু করে টেইলাস সবই একসঙ্গে মিলছে এখানে। নামিদামি ব্র্যান্ড থেকে স্থানীয়ভাবে উৎপাদিত ও আমদানি করা সব ধরনের পণ্য বিক্রি হচ্ছে দেদারসে। উচ্চবিত্ত ও মধ্যবিত্তের সব বাজেটের মানুষের জন্যই পোশাকের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মার্কেটের প্রতিটি ফ্লোরেই ভিড় ছিল ক্রেতাদের। বরাবরের মতো শপিংমলের ফুড কোর্টে ইফতার সেরে আবার ঈদ কেনাকাটায় মেতে উঠেন অনেকে। শপিংমলটির ব্যবসায়ী নেতৃবৃন্দ জানান, টার্নিং পয়েন্ট, রাজস্থান, ট্রাফিক, লুবনান, জেন্টাল পার্ক, জেন্টাল ম্যান, এরিস, শৈল্পিক, ইজি, প্লাস পয়েন্ট, ইয়োলো, বড় সাহেব, কেটস আই, রিচ ম্যান, কে ক্রাফটঃ, সারা, বাটা, এপেক্স, ওরিয়ন, অফেলিয়া, ভাইব্রেন্ট সহ প্রায় অর্ধশত বিভিন্ন ব্র্যান্ডের দোকান রয়েছে। বর্তমানে শিশু ও নারীদের পোশাকের দোকানগুলোতে ভিড় কিছুটা বেশি। তবে আগামী সপ্তাহ থেকে পুরোদমে কেনাবেচায় ধুম পড়বে বলে মত সংশ্লিষ্টদের।

 

পরিবার নিয়ে মার্কেটে আসা নগরীর নাসিরাবাদ এলাকার বাসিন্দা ও সরকারি চাকুরিজীবী সামিউল রউফ বলেন, গরমের মধ্যে মার্কেটে মার্কেটে ঘুরা যন্ত্রণাময়। স্যানমারে স্বাদচ্ছন্দ্যে কেনাকাটা করা যায়। তাছাড়া এখানে বিভিন্ন ব্র্যান্ডের বিক্রয়কেন্দ্রগুলো আছে। যেখানে নিত্যনতুন পোশাক পাওয়া যায়। পরিবারের লোকজনেরও পছন্দমত পোশাক পেতে সমস্যা হয়নি। তাছাড়া সাধ ও সাধ্যের মধ্যে সম্মিলন ঘটাতে সমস্যা হয়নি।

 

স্যানমার ওশান সিটির ওনার্স এসোসিয়েশনের সভাপতি আসাদ ইফতেখার বলেন, আরামদায়ক ও বৈচিত্র্যপূর্ণ কেনাকাটা মানেই স্যানমার ওশান সিটি। কেননা অভিজাত এ শপিংমলে দেশ-বিদেশের নামিদামি যত ব্র্যান্ড আছে তারমধ্যে প্রায় অর্ধশত ব্র্যান্ডের অবস্থান। যা চট্টগ্রামের অন্য কোন মার্কেটে নেই। ঈদকে কেন্দ্র করে সবগুলো দোকানেই নতুন ডিজাইনের নানা পণ্যের সমারোহ। ঈদের এখনও অনেক সময় বাকি থাকলেও ক্রেতা সমাগম বেড়েছে। আশা করছি ধীরে ধীরে সমাগম আরও বাড়বে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট