চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম কারাগারে কয়েদির অস্বাভাবিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০২৪ | ৮:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ইব্রাহিম নেওয়াজ (৩০) নামে সাজাপ্রাপ্ত এক কয়েদির অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

 

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় কারাগারের ভেতরে খাদ্য গুদামের সামনে চৌবাচ্চার টিনশেডের রডের সঙ্গে প্লাস্টিকের বস্তা ও কম্বলের বর্ডারের অংশ দিয়ে ঝুলন্ত অবস্থায় তাকে পাওয়া যায় ।

 

মারা যাওয়া কয়েদি ইব্রাহিম রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন আলমডক এলাকার আলী নেওয়াজের ছেলে। রাউজান থানার একটি অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ইব্রাহিম গত বছরের ১৯ সেপ্টেম্বর কারাগারে যান।

 

এ ঘটনায় কারা কর্তৃপক্ষ মঙ্গলবার সকালে একটি ইউডি (অপমৃত্যু) মামলা করেছে জানিয়ে কোতোয়ালি থানার ওসি এসএম ওবায়েদুল হক বলেন, ওই কয়েদি আত্মহত্যা করেছেন বলে কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন।

 

একজন কারা কর্মকর্তা বলেছেন, গত বছরের ১৯ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন ইব্রাহীম। সোমবার সন্ধ্যায় গণনার সময় একজন বন্দী কম হওয়ায় খোঁজ শুরু করেন কারারক্ষীরা

 

পরে কারাগারের খাদ্য গুদামের সামনে চৌবাচ্চার টিন শেডে রডের সাথে প্লাস্টিকের বস্তা ও কম্বলের বর্ডারের অংশ গলায় পেঁচিয়ে তাকে ঝুলতে দেখা যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

কয়েদির আত্মহত্যার ঘটনা তদন্তে কারা কর্তৃপক্ষ চার সদস্যের একটি কমিটি করেছে, যার প্রধান করা হয়েছে চট্টগ্রাম বিভাগের কারা উপ-মহাপরিদর্শক টিপু সুলতানকে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট