চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে ‘জীবন গ্রুপের’ ৪ সদস্য ধরা

নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ, ২০২৪ | ২:১০ অপরাহ্ণ

চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে ‘জীবন গ্রুপ’ নামের একটি কিশোর গ্যাং গ্রুপের ৪ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। শনিবার (১৬ মার্চ) রাত সোয়া ১০টায় নগরীর সদরঘাট এলাকার ডিটি রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলো- আনোয়ারা উপজেলার শিলাআগড়ার আব্দুল খালেকের ছেলে মো. পারভেজ হোসেন (২৮), সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ির শওকত আলীর ছেলে মো. শাহীন (৩২), কুমিল্লার মুরাদনগর থানার এলখাল এলাকার জয়নাল মিয়ার ছেলে মো. রফিকুল ইসলাম (৩০) ও আনোয়ারা উপজেলার শিলাইগড়া এলাকার আব্দুল খালেকের ছেলে মো. মিল্লাত (৩২)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে সদরঘাট এলাকার ডিটি রোডে অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার রাত সোয়া ১০টায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ডাকাতরি প্রস্তুতির সময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি স্টিলের চাপাতি, ১টি ফোল্ডিং টিপছুরি এবং ১টি স্টিলের ক্ষুর উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ‘জীবন গ্রুপ’ নামক কিশোর গ্যাংয়ের হয়ে দীর্ঘদিন ধরে নগরীসহ বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি করে আসছিল। এছাড়া ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে সদরঘাট থানারডিটি রোড এলাকায় একত্রিত হয়েছিল তারা। ‘জীবন গ্রুপ’ নামক এই কিশোর গ্যাংয়ের সদস্যরা নগরীর সদরঘাট এলাকায়, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন অলি-গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি দেয়। তারা সাধারণ মানুষকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলেও স্বীকার করে। গ্রেপ্তার পারভেজ হোসেনের বিরুদ্ধে নগরীর সদরঘাট এবং কুমিল্লার কোতয়ালী মডেল থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা রয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট