চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ওয়াসা কথা দিয়ে কথা রাখেনি বলে অভিযোগ সুজনের

নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ, ২০২৪ | ৮:৪৯ অপরাহ্ণ

রমজান মাসের শুরুতেই ওয়াসার পানি সংকটের কারণে ভোগান্তিতে পড়েছে নগরবাসী। নগরজুড়ে পানির তীব্র সংকটে ক্ষোভ প্রকাশ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

 

আজ শনিবার (১৬ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে ওয়াসার পানি সরবরাহ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

 

এর আগে গত ৩ মার্চ ওয়াসার এমডি’র সাথে মতবিনিময়ে রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দিলেও ওয়াসা কথা দিয়ে কথা রাখেনি বলে অভিযোগ করেন সুজন।

 

এ সময় তিনি বলেন, চট্টগ্রামের বিপুল সংখ্যক নগরবাসীর পানির চাহিদার কথা চিন্তা করে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে নতুন পানি শোধনাগার প্রকল্পের জন্য হাজার হাজার কোটি টাকার বরাদ্দ প্রদান করেছেন। অতীতের সরকারগুলো নগরবাসীর পানির চাহিদা মিটানোর জন্য কোন ধরনের বরাদ্দ না রাখলেও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দ ছিল উল্লেখ করার মতো। এসব প্রকল্প বাস্তবায়িত হলে নগরবাসী পানির দুশ্চিন্তা থেকে মুক্ত হবে ওয়াসা থেকে বারবার এমন বক্তব্য দিলেও নগরবাসী কিন্তু সুপেয় পানি প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষ করে রমজানের প্রথম দিন থেকে পানির জন্য বিপাকে পড়েছে নগরবাসী।

 

তিনি বলেন, আগামীকাল ১৭ মার্চ বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী। জাতির পিতার প্রতি সম্মান রেখে অন্তত ১৭ মার্চ নগরীর সকল গ্রাহক যাতে ওয়াসার পানি সরবরাহ পায় সে ব্যবস্থা করার জন্য ওয়াসার প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাশি গ্রাহকদের কথা বিবেচনা করে রেশনিং এবং ভাউচারের মাধ্যমে নগরবাসীর মাঝে পানি সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখার জন্য ওয়াসার প্রতি সবিনয় অনুরোধ জানান সুজন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট