চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ১ কোটি ৭২ লাখ টাকার রাজস্ব ফাঁকি, ২ ব্যবসায়ীর নামে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২৪ | ৫:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি করা সুপার গ্লুর মূল্য কম দেখিয়ে সরকারের ১ কোটি ৭২ লাখ ৯২ হাজার রাজস্ব ফাঁকির অভিযোগে দুই ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

আসামিরা হলেন- মোহাম্মদ আমিরুল ইসলাম (৬০) ও শেখ ফারুক আহমেদ প্রকাশ শাহরিয়ার (৪৯)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর উপ পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত। তিনি জানান, আসামিরা তাদের দুটি প্রতিষ্ঠান মেসার্স সততা ইন্ট্যারন্যাশনাল ও অনামিকা ট্রেডার্সের মাধ্যমে ১৯৯৬-৯৯ সালের মধ্যে সুপার গ্লু আমদানি করেন। আমদানি সংশ্লিষ্ট ডকুমেন্টস-এ পণ্য চালানের প্রকৃত আমদানি মূল্যের চেয়ে কম মূল্য প্রদর্শন করে ১৭টি ইনভয়েস জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে সরকারের ১ কোটি ৭২ লাখ ৯২ হাজার ৯২৪ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছে।

তিনি আরও জানান, মোহাম্মদ আমিরুল ইসলাম এবং শেখ ফারুখ আহমেদ ১৯৯৬-১৯৯৯ সালের মধ্যে সততা ইন্টারন্যাশনালের বরাতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড ঢাকার নবাবপুর শাখার মাধ্যমে ৮টি ঋণপত্র খুলে ৯টি চালান মোতাবেক সুপার গ্লু আমদানি করেন। এছাড়া তিনি ১৯৯৬-১৯৯৯ সালের মধ্যে অনামিকা ট্রেডার্সের মাধ্যমে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, চট্টগ্রামবন্দর শাখার মাধ্যমে ৭টি ঋণপত্র খুলে ৮টি চালানের মাধ্যমে সুপার গ্লু আমদানি করেন। এই দুইটি প্রতিষ্ঠানের অনুকূলে ১৫টি ঋণপত্রের বরাতে ১৭টি চালানভুক্ত সুপার গ্লু চট্টগ্রাম কাস্টম হাউস থেকে শুল্কায়নপূর্বক চট্টগ্রাম বন্দর থেকে খালাস করে নেন। তারা বেশি মূল্যের সুপার গ্লু কম মূল্য দেখিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট