চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেডিকেল রিপোর্টের জন্য আটকে আছে ৯৬৫ মামলার তদন্ত প্রতিবেদন

অনলাইন ডেস্ক

৬ মার্চ, ২০২৪ | ১০:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলম জানিয়েছেন, মেডিকেল সনদ, ডিএনএ ও ফরেনসিক রিপোর্টের জন্য ৯৬৫টি মামলার তদন্ত প্রতিবেদন আটকে আছে। বুধবার (৬ মার্চ) বিকেলে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে আদালতের সম্মেলন কক্ষে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে এই তথ্য জানান তিনি। 

 

কনফারেন্সে সভাপতির বক্তব্যে রবিউল আলম এসময় ৯৬৫টি মামলার তালিকা উপস্থাপন করে দ্রুততম সময়ে মেডিকেল সনদ, ডিএনএ পরীক্ষার রিপোর্ট ও ফরেনসিক রিপোর্ট দাখিলের নির্দেশ দেন। পাশাপাশি, তিনি চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরকেও পরিবেশ আইন প্রয়োগে তৎপর হওয়ার আহবান জানান।

 

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের বিজ্ঞ মহানগর দায়রা জজ জনাব ড. বেগম জেবুননেছা মামলার তদন্তে শুধুমাত্র আসামীর দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দির উপর নির্ভর না করে তদন্তে তথ্য-প্রযুক্তি ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন।

 

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা।  উপস্থিত ছিলেন,চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের স্পেশাল ম্যাজিস্ট্রেট বেগম তাহমিনা আফরোজ চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, চট্টগ্রামের বিজ্ঞ অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর দুলাল চন্দ্র দেবনাথসহ চট্টগ্রাম সিএমএম কোর্টে কর্মরত বিজ্ঞ ম্যাজিস্ট্রেটবৃন্দ,জেলা প্রশাসন, পিবিআই, সিআইডি, ডিবি, ট্যুরিস্ট পুলিশ, শিল্পাঞ্চল পুলিশ, কারা প্রশাসন, স্বাস্থ্য ও ফরেনসিক মেডিসিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, বিটিসিএল, সমাজ সেবা অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট