চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

এম এ আজিজ স্টেডিয়ামে ‘জয় বাংলা কনসার্ট’ নিয়ে ৫ নির্দেশনা সিএমপির

অনলাইন ডেস্ক

৫ মার্চ, ২০২৪ | ৭:১৯ অপরাহ্ণ

আগামী বৃহস্পতিবার (৭ মার্চ) এম এ আজিজ স্টেডিয়ামে ‘জয় বাংলা কনসার্ট’ সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদ্‌যাপনের লক্ষ্যে ৫ নির্দেশনা জারি করেছে সিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগ। মঙ্গলবার ( ৫ মার্চ) বিকালে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ – পুলিশ কমিশনার এন.এম নাসির উদ্দিন। 

 

তিনি জানান, ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত “জয় বাংলা কনসার্ট-২০২৪” চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদ্‌যাপনের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উক্ত ট্রাফিক ব্যবস্থাপনায় প্রণীত নিম্নোক্ত নির্দেশনাসমূহ অনুসরণের জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

 

নির্দেশনাসমূহ :

১। স্টেডিয়ামের মূল গেইট হতে ভিতরে জিমনেসিয়ামের দিকে যানবাহন চলাচল বন্ধ থাকবে। দর্শক/দর্শনার্থীগণ পায়ে হেঁটে প্রবেশ করবেন। ব্যক্তিগত গাড়িতে আগত দর্শক/দর্শনার্থীবৃন্দ স্টেডিয়ামের যে কোন প্রবেশ গেটের নিকটস্থ রাস্তা ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করত গাড়ি নির্দিষ্ট পার্কিং-এ প্রেরণ করবেন।

 

২। সম্মানিত বিশেষ ও গুরুত্বপূর্ণ অতিথিবৃন্দের গাড়ি এবং বিশেষ স্টিকারযুক্ত গাড়িসমূহ জিমনেসিয়ামের দক্ষিণ পার্শ্বস্ত ভিআইপি গেইট দিয়ে প্রবেশ করত অতিথি নামানোর পর জিমনেসিয়াম মাঠে পার্কিং করবে।

 

৩। স্টেইজ পারফর্মেন্সে অংশগ্রহণকারী সকল আর্টিস্ট, কলা-কুশলী ও আমন্ত্রিত ব্যান্ড সমূহের সদস্যদের পরিবহণকারী গাড়িসমূহ স্টেইজের পিছনে মহানগর ক্রীড়া সংস্থা ও বিদ্যুৎ অফিস সংলগ্ন গেইট ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করত অফিসার্স ক্লাব ও ক্লাবের পার্শ্ববর্তী গলিতে পার্কিং করবে।

 

৪। অন্যান্য সম্মানিত দর্শক, অতিথিবৃন্দ ও সরকারি-বেসরকারি দপ্তরসমূহের গাড়ি এবং মিডিয়ার গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী প্রবেশ গেইট সমূহের সম্মুখস্থ রাস্তা ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করত জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠ ও সিআরবি’র ভিতরে পার্কিং করবে। কোন অবস্থাতেই স্টেডিয়ামের চতুর্পার্শ্বস্ত কাজির দেউড়ি – রেডিসন ব্লু – উন্মুক্ত বিশ্ববিদ্যালয় – নেভাল অ্যাভিনিউ – কাজির দেউড়ি সড়কে মোটর সাইকেল, কার, জিপ, মাইক্রোবাস কিংবা অন্য কোন প্রকার যানবাহন পার্কিং করে রাখা যাবে না।

 

৫। প্রয়োজন সাপেক্ষে রোড ব্যারিয়ার স্থাপনের মাধ্যমে নেভাল এভিনিউ মোড়, কাজির দেউড়ি মোড়, সিআরবি সাত রাস্তা মোড় ও ইস্পাহানী মোড়-এ যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন