চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পুনর্দখল ঠেকাতে চসিকের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক

৩ মার্চ, ২০২৪ | ৯:২৮ অপরাহ্ণ

নিউমার্কেট মোড় থেকে ফলমণ্ডি পযর্ন্ত  ফুটপাত পুনরায় দখল ঠেকাতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। অভিযানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

 

রবিবার দুপুরে পরিচালিত অভিযান সম্পর্কে মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, ফুটপাত জনগণের জন্য এবং সড়ক যানবাহনের জন্য। আমাদের বার্তাটা হচ্ছে, ফুটপাত দিয়ে জনগণ হাঁটবে আর রাস্তা দিয়ে গাড়ি চলবে। ফুটপাত-রাস্তায় ব্যবসা হবে না, ব্যবসা হবে ব্যবসা প্রতিষ্ঠানে। প্রথমবার যখন উচ্ছেদ করছিলাম, তখন বলেছিলাম সময়ে-সময়ে উচ্ছেদকৃত জায়গা যদি আবার দখল হয়ে যায়, সেটা মনিটরিংয়ে টিম রাখব এবং আমরা বারবার উচ্ছেদ করব। তারই আলোকে আজ আমরা আবার উচ্ছেদ কার্যক্রম করেছি।

 

অভিযান সম্পর্কে ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা জানান, রাস্তা, নালা ও ফুটপাত দখল করায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছি। সিটি করপোরেশনের লক্ষ্য হচ্ছে, ফুটপাত-সড়ক আমরা দখল হতে দেব না। পুরো শহরের সব ফুটপাত-সড়কই আমাদের কার্যক্রমের আওতায় আসবে। তাদের বারবার বলা হয়েছে, ফুটপাত-সড়ক দখল করা যাবে না। আজও মাইকিং করে আমরা তাদের সরে যেতে বলেছি, যারা এরপরও সরে যায়নি, তাদের বিরুদ্ধে আমাদের কঠোর ব্যবস্থা নিয়ে অপসারণ করেছি। ফুটপাতে কোনোভাবেই কোনো স্থাপনা তৈরির সুযোগ নেই। পুনর্দখল ঠেকাতে মনিটরিং চলমান থাকবে।

 

অভিযানকালে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদের সহায়তা প্রদান করেন।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট