চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফলমণ্ডিতে রশিদ ছাড়া ক্রয়-বিক্রয় না করতে ব্যবসায়ীদের সতর্ক করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

৩ মার্চ, ২০২৪ | ৮:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ফলমণ্ডিতে রশিদ ছাড়া কোন প্রকার ক্রয়-বিক্রয় না করতে ফল ব্যবসায়ীদের সর্তক করছে জেলা প্রশাসন। রবিবার ( ৩ মার্চ) বিকালে  আসন্ন রমজানকে সামনে রেখে নগরীর রেলস্টেশন সংলগ্ন ফলমণ্ডিতে মনিটরিং কার্যক্রম পরিচালনাকালে এই সর্তক করা হয়।

 

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এফ. এম. শামীম মনিটরিং কার্যক্রমের নেতৃত্ব দেন। এসময় সহযোগিতা প্রদান করেন কোতোয়ালী থানার পুলিশ সদস্যরা।

 

মনিটরিংকালীন সময়ে আড়তদার ও পাইকার ব্যবসায়ীদের ফল ক্রয়-বিক্রয়ের রশিদ যাচাই করা হয়। অধিকাংশ বিক্রেতার নিকট ক্রয় রশিদ পাওয়া না যাওয়ায় ক্রয়-বিক্রয় রশিদ ছাড়া ফল ক্রয় বা বিক্রি না করার নির্দেশনা প্রদান করা হয় । পরবর্তীতে, ক্রয় ও বিক্রয় রশিদ ছাড়া ব্যবসা পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

 

এসময় চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ ও বসুধা রেলওয়ে মেন্স সিটি সেন্টার দোকান মালিক সমবায় সমিতির সভাপতি শহীদুল আলম আসন্ন রমজান মাসে ফলের বাজার সহনীয় ও স্থিতিশীল রাখার জন্য বিদ্যমান অসংগতি নিরসনের সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পবিত্র রমজান মাসে ফলের বাজার সহনশীল ও স্থিতিশীল রাখার জন্য মনিটরিং কার্যক্রম চলমান থাকবে। প্রাথমিকভাবে মনিটরিং কার্যক্রমের মাধ্যমে বিদ্যমান অসঙ্গতিসমূহ দূর করার চেষ্টা করা হবে। তবে, পণ্যের কৃত্রিম সংকট তৈরিতে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট