চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

৩ দিনব্যাপী ডায়াবেটিক মেলার উদ্বোধন

‘ডায়াবেটিস রোগীদের সচেতন করতে মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’

নিজস্ব প্রতিবেদক

২৮ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকায় ডায়াবেটিক জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে ১২তম ডায়াবেটিক মেলার উদ্বোধন করা হয়েছে।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ফিতা ও কেক কেটে যুগপূর্তি মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

 

চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা।

 

মেলার উদ্বোধক ও প্রধান অতিথি চসিক মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেন, ডায়াবেটিক মেলা ডায়াবেটিস রোগীদের সচেতন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ এই মেলার মাধ্যমে ডায়াবেটিক রোগীরা বিভিন্ন চিকিৎসা সেবা ও খাদ্য ব্যবস্থাপনা সম্পর্কে অবগত হতে পারবে এবং হাসপাতালের পরিচালনা পরিষদ অত্যন্ত আন্তরিকতার সাথে মানবতার কাজের মাধ্যমে এই সমাজকে আলোকিত করছেন।

 

তিনি আরও বলেন, স্বাস্থ্যখাতে বর্তমান সরকারের সাফল্য আজ বিশ্বব্যাপী স্বীকৃতি লাভ করেছে। স্বাস্থ্যসেবার অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী নিজেই এর তদারকি করছেন এবং সাধারণ মানুষ যাতে স্বাস্থ্যখাতের প্রকৃত সেবা পায় তজ্জন্য তিনি গ্রামাঞ্চলে বিভিন্ন কমিউনিটি ক্লিনিকের চিকিৎসা সেবার উপর গুরুত্বারোপ করেন।

 

এ সময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর নূরুল মোস্তফা টিনু, কাউন্সিলর মো. ইলিয়াস, সমিতির সহ-সভাপতি আলহাজ এস এম শওকত হোসেন, মিসেস আবিদা মোস্তফা, যুগ্ম সম্পাদক মো. শাহনেওয়াজ, ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, কোষাধ্যক্ষ এস.এম জাফর, নির্বাহী সদস্য প্রিন্সিপাল লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, মো. শহীদুল ইসলাম, মোহাম্মদ আলী চৌধুরী, হাসপাতালের পরিচালক ডা. নওশাদ আজগার চৌধুরী এবং আদর্শ সচেতন ডায়াবেটিক রোগী শেখ মো. মহিউদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে পাঁচজন আদর্শ সচেতন ডায়াবেটিস রোগীকে সম্মাননা প্রদান করা হয়।

 

কাল ও পরশুর কর্মসূচি

 

আগামীকাল বৃহস্পতিবার মেলার ২য় দিন সকাল ৯টা থেকে থাকবে ডায়াবেটিক সেমিনার এবং মেডিসিন, গাইনি ও প্রসূতি রোগীদের জন্য স্বস্থ্যসেবা ক্যাম্প। এছাড়া পরশু শুক্রবার মেলার শেষদিন সকাল ৮টায় থাকবে চর্ম ও যৌন রোগীদের জন্য স্বস্থ্যসেবা ক্যাম্প। এছাড়াও বিকাল ৩টায় আয়োজন করা হবে চিত্রাংকন প্রতিযোগিতা, সচেতনমূলক কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী এবং সমাপনী অনুষ্ঠান।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট