চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

হালিশহরে রাস্তায় বর্জ্য ডাম্পিং স্টেশন তৈরি বন্ধের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক

২৫ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামের হালিশহরের কয়েকটি আবাসিক এলাকার প্রবেশের মুখে রাস্তার ওপর বর্জ্য ডাম্পিং স্টেশন স্থাপন বন্ধ করে অন্য জায়গায় করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আবাসিকগুলো হলো- কে ব্লক, এল ব্লক, কর্ণফুলী, সোনালী, বসুন্ধরা ও আনন্দীপুর।

 

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় হালিশহর এক্সসেস রোডে এ মানববন্ধন হয়। এতে সিলভার বেলস কিন্ডার গার্টেন এন্ড গার্লস হাই স্কুল, হালিশহর হাউজিং সেটেলমেন্ট পাবলিক স্কুল, মুক্তিযোদ্ধা শামসুল হক পাবলিক স্কুল, তানজিমুল উম্মাহ মাদ্রাসা ও মোহাম্মদীয়া মাদ্রাসা ছাত্র-ছাত্রীরা মানববন্ধনে অংশগ্রহণ করে।

 

মো. রকিব উল আমিন ভূঁইয়ার সঞ্চালনায় ও জিয়াউল করিমের সভাপতিত্বে মানববন্ধন শুরু হয়। এতে অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু। তিনি বলেন, এই রাস্তা দিয়ে ছয়-সাতটি আবাসিক এলাকার মানুষ চলাচল করে থাকে। তাদের কথা চিন্তা করে মেয়র সাহেব বর্জ্য ডাম্পিং স্টেশন নিরাপদ জায়গায় স্থাপন করবেন বলে আমি আশা করি। তিনি নগর পিতা, এসব আবাসিক এলাকার মানুষের ভালো-মন্দ দেখার দায়িত্ব তার রয়েছে।

 

মানববন্ধনে বক্তারা বলেন, সবগুলো আবাসিকে প্রায় দেড় লাখ মানুষের বসবাস। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রী, বৃদ্ধ লোক, সরকারি কর্মকর্তাসহ অসংখ্য লোক এ রাস্তা দিয়ে চলাচল করেন। এই রাস্তার ওপর বর্জ্য ডাম্পিং স্টেশন করলে চলাচলকারীদের অসুস্থ হওয়ার আশঙ্কা রয়েছে এবং যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন ২৪ নম্বর ওয়ার্ড আবাসিক এলাকা উন্নয়ন ফোরামের সভাপতি নজরুল ইসলাম, এল ব্লক জামে মসজিদ সভাপতি আব্দুস সত্তার, কেএল ব্লক আবাসিক সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভূঁইয়া, শাকিল আহসান মামুন ও কেন্দ্রীয় যুবলীগ সাবেক সদস্য রেজাউল আমীন রাজু।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট