চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

৭ মার্চের জয় বাংলা কনসার্ট এবার চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি, ২০২৪ | ৭:৪২ অপরাহ্ণ

ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে ব্যান্ডের শহর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ মার্চের জয় বাংলা কনসার্ট।

 

চট্টগ্রাম জেলা প্রশাসন ও সিএমপির তত্ত্বাবধানে সেন্ট্রাল অব রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ঢাকার পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ দিবসের ভাষণ যুবসমাজের মধ্যে অনুপ্রেরণার উদ্যোগ হিসেবে প্রথমবারের মত এই জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে।

 

ইতোমধ্যেই সম্পূর্ণ আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত মনিটরিং করছেন চট্টগ্রাম জেলা প্রশাসন।

 

উক্ত কনসার্ট স্টেজ কাপাতে আসছেন আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ আরো অন্যন্য ব্যান্ড ও শিল্পীগণ।

 

প্রতিবছর ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবারই প্রথমবারের মতো এমএ আজিজ স্টেডিয়ামে এই কনসার্টের আয়োজন চলছে। উক্ত আয়োজনের সার্বিক পরিস্থিতি ও প্রস্তুতি পরিদর্শনে আসেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

তিনি বলেন, জয় বাংলা মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে ৭ মার্চ আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। আমাদের সব ধরনের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্খিত কনসার্ট উপহার দিতে পারব।

 

উল্লেখ্য যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর, একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল ‘জয় বাংলা স্লোগান’।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট