চট্টগ্রাম সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

চবিতে সংঘর্ষের ঘটনায় কঠোর হতে বললেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

১৭ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯:০৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র সংঘর্ষের ঘটনার বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে এ অনুরোধ জানান তিনি।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে চলমান সংঘাত ও সংঘর্ষের বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে কথা বলেছেন।

 

এ সময় মন্ত্রী সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে উপাচার্যকে অনুরোধ করেন। এর আগে যারা এ ধরনের সহিংসতায় জড়িত হয়েছে, তাদের বিরুদ্ধে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী, ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানান শিক্ষামন্ত্রী নওফেল। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ নিশ্চিত করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

 

কোনও রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যেন কোনও দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায়, এ বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

 

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষামন্ত্রীর অনুরোধের প্রেক্ষিতে রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এম নূর আহমদকে নির্দেশ দেদিয়েছেন উপাচার্য শিরীণ আখতার।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট