চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যারা ভোক্তাকে ভোগাবেন, তাদের পাশে থাকব না: বাণিজ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

১৫ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯:৫৩ অপরাহ্ণ

বাজার স্থিতিশীল রাখতে চট্টগ্রামে আপৎকালীন পণ্য সংরক্ষণের গুদাম করতে চান বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, দু-চারজনের হাত থেকে বাঁচতে চাই। মুক্তবাজারে সবার ব্যবসা করার সুযোগ আছে। যে ব্যবসায়ী ভোক্তার পাশে থাকবেন, তাঁকে সহযোগিতা করব। যারা ভোক্তাকে ভোগাবেন, তাদের পাশে থাকব না। মেসেজ ক্লিয়ার।

 

বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের সার্কিট হাউসে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতা ও সরকারি কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

 

রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে এ সভার আয়োজন করা হয়।

 

সভায় বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, শুধু রমজানে নয়, সারা বছর যেন বাজার স্থিতিশীল থাকে, সেভাবে তদারকি করতে চাই। বড় আমদানিকারকদের সঙ্গে বৈঠক করেছি, শুল্ক কমিয়েছি। আগামী সপ্তাহের মধ্যে ট্যারিফ কমিশনের সভা করে পণ্যের মূল্য নির্ধারণ করে দেব, যা ভোক্তার সহনীয় হবে। ব্যবসায়ীর কাছেও গ্রহণযোগ্য হবে।

 

এদিকে বাজারে কেউ অনৈতিক হস্তক্ষেপ করলে তার পক্ষে থাকবেন না বলে জানিয়েছেন এফবিসিসিআইর সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেন, ‘বড় বড় উন্নত দেশে উৎসবে বড় ছাড় দেয়। আমাদের দেশে উৎসবে কত বেশি লাভ করা যায়, সে প্রতিযোগিতায় নামে সবাই। লাভ ছাড়া ব্যবসা হয় না। তবে সহনীয় পর্যায়ে লাভ করতে হবে।’

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার খুবই কঠোর।

 

মতবিনিময় সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম রেঞ্জের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম চেম্বারের সভাপতি ওমর হাজ্জাজ, আবুল বশর চৌধুরী, মাহফুজুল হক শাহ প্রমুখ বক্তব্য দেন। সূত্র: সমকাল

 

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট