চট্টগ্রাম বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

বাঁশখালীতে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, লাখ টাকা জরিমানা

বাঁশখালী সংবাদদাতা

১২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৬:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে চিকিৎসাসেবায় অনিয়মের অভিযোগে দুইটি ডায়গনস্টিক সেন্টারকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি আরও একটি  হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলাগালা করা হয়েছে।

 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পৌরসভার জলদি মিয়া বাজার ও উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার, ডা. রিয়াদ মোহাম্মদ মারজু ও বাঁশখালী থানার এস.আই নুর মোহাম্মদসহ একদল পুলিশ।

 

আদালতের অভিযান সূত্রে জানা যায়, বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালকে ২ লাখ টাকা এবং পেশেন্ট কেয়ার হাসপাতালকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ল্যাব টেকনেশিয়ান না থাকা, লাইসেন্স ও পরিবেশ ছাড়পত্রসহ বিভিন্ন ডকুমেন্ট দেখাতে না পাওয়ায় জলদি ইউনিক ডায়গনস্টিক সেন্টার ও প্রাইম হেলথ সেন্টারকে সিলগালা করে দেয়া হয়েছে। অভিযানের খবর পেয়ে ৪টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রেখে মালিকপক্ষ সটকে পড়েন।

 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী বলেন, মাতৃসদন হাপাতালের ফ্রিজে সবজি ও ওষুধ একসাথে রাখা, কাগজপত্র সঠিকভাবে প্রদর্শন করতে না পারা ও অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা সেবা দেয়ায় অভিযান পরিচালনা করা হয়।

 

 

পূর্বকোণ/পিআর /পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট