চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

চট্টগ্রামে চেইনটানা গ্রুপের প্রধানসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি, ২০২৪ | ১২:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চেইনটানা গ্রুপের প্রধান শাওর ফরাজীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণের চেইনটি ছেঁড়া অবস্থায় উদ্ধার করা হয়। চেইনটির ওজন ৬ আনা ৫ রত্তি ৭ পয়েন্ট।

 

গ্রেপ্তারকৃতরা হলো- মো. শাওন ফরাজী (২৭), মো. জনি (২৬) ও মো. বেলাল হোসেন (২৬)।

 

রবিবার (১১ ফেব্রুয়ারি) নগরীর কোতোয়ালি, বন্দর এবং ইপিজেড থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক। তিনি বলেন, ‘চক্রের নাম চেইনটানা গ্রুপ। এই দলের সদস্যরা চট্টগ্রামের বিভিন্ন ব্যস্ততম সড়কে রিকশা ও মোটরসাইকেলে চলাচলকারী নারী প্যাসেঞ্জার যাওয়ার সময় তাদের গলায় স্বর্ণের চেইন দেখলে মুহূর্তের মধ্যে ছোঁ মেরে নিয়ে পালিয়ে যায়। এই চেইনটানা গ্রুপের কবলে পড়েছেন কলি দত্ত নামে এক ভুক্তভোগী। গত ৮ ফেব্রুয়ারি বাসা থেকে বের হয়ে কোতোয়ালির স্টেশন রোডস্থ ফুটওভার ব্রিজের নিচে রাস্তার উপর আসলে চেইনটানা গ্রুপ কয়েকজন সদস্য ভয়-ভীতি দেখিয়ে কলি দত্তের গলায় থাকা ১টি লকেট যুক্ত স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।

 

এ ঘটনার অভিযোগ পেয়ে গতকাল রবিবার কোতোয়ালি, বন্দর এবং ইপিজেড থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত চেইনটানা গ্রপের সদস্য মো. শাওন ফরাজীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১ নম্বর আসামির বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানাসহ বিভিন্ন থানায় ১০টি এবং ২ নম্বর আসামির বিরুদ্ধে ৯টি মামলা এবং ৩ নম্বর আসামির বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট