চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ভাবীর ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল, দেবর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামে এক গৃহবধূকে ব্ল্যাকমেইল করে ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে দেবরকে গ্রেপ্তারকে করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ।

 

গ্রেপ্তার যুবকের নাম এস এম আতিক শাহরিয়ার (১৯)। সে চট্টগ্রামের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) নগরীর চান্দগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন। তিনি জানান, অভিযুক্ত নারী একজন গৃহিণী। তার স্বামী প্রবাসে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার থেকে প্রবাসী স্বামী এবং ভাবীকে ব্যক্তিগত নগ্ন ছবি এবং ভিডিও পাঠিয়ে ৩০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে নগ্ন ছবি ও ভিডিও আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের কাছে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। এতে করে ভিকটিম ওই নারী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে চান্দগাঁও থানায় জিডি করেন। পরে ভিকটিম সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ করেন। এরপর কাউন্টার টেরোরিজম ছায়া তদন্ত শুরু করে। ভিকটিমের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তার চাচাতো ভাই এসএম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস চেক করা হয়। এসময় ফেসবুক আইডিটি তার মোবাইলে খোলা পাওয়া যায় এবং মোবাইলের গ্যালারিতে ছবিগুলো পাওয়া যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে আসামি জানায়- ভিকটিমের একটি পুরোনো স্মার্ট ফোন থেকে তার কিছু ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও পায়। পরে ফেইক ফেসবুক আইডি তৈরি করে সেসব ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে একটি বিকাশ নম্বর পাঠিয়ে টাকা দাবি করে। তাকে আদালতে পাঠানো হয়েছে। পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান আছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট