চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

১ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রামে প্রায় ১ লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

দণ্ডপ্রাপ্তরা হলো- মো. ঈসমাইল (৫৫) ও মো. রিদুয়ান (২৭)।

 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঈসমাইল ও রিদুয়ানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 

জানা গেছে, ২০২১ সালের ৯ ডিসেম্বর কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ে র‍্যাব সদস্যরা একটি বাসে তল্লাশি চালিয়ে ১ লাখ ৩৭ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ ঈসমাইল ও রিদুয়ানকে গ্রেপ্তার করে। ঈসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ পিস ও রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর ওয়ারেন্ট অফিসার খালিদুর রহমান বাদী হয়ে তাদের দুই জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) ধারায় কর্ণফুলী থানায় মামলা করেন।

 

মামলার তদন্ত শেষে পুলিশ ২০২২ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ৩০ জুন ঈসমাইল ও রিদুয়ানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় সাত জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট