চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের মামলায় ট্রাকচালকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

৩১ জানুয়ারি, ২০২৪ | ৫:১৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানায় ৪৮ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার মো. এমরানুল ইসলাম (২৬) নামে এক ট্রাক চালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

দণ্ডপ্রাপ্ত মো. এমরানুল ইসলাম কক্সবাজারের পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের ফাঁসিয়াখালি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

 

বুধবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই আদেশ দেন।

 

রায়ের বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

 

আদালত সূত্রে জানা গেছে, নগরীর বায়েজিদ বোস্তামি থানার জালালাবাদ আরেফিন নগর বাজার এলাকায় ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ভোরে একটি ট্রাক থেকে ৪৮ হাজার ৮০০ পিস ইয়াবাসহ এমরানুলকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। ওই ঘটনায় ট্রাক চালকের সহকারী এক কিশোরকেও (১৪) গ্রেপ্তার করা হয়েছিল। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন সিনিয়র ওয়ারেন্ট অফিসার সিরাজুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দিলে ২০২২ সালের ২৭ জানুয়ারি এমরানুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলার অন্য আসামি শিশু হওয়ায়, তার বিরুদ্ধে পৃথক মামলা পরিচালনার নির্দেশ দেয়া হয়।

 

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর জানান, ৮ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মো. এমরানুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি মো. এমরানুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট