চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে কর্পোরেট ল’ ইন প্র্যাকটিসের দিনব্যাপী কর্মশালা

অনলাইন ডেস্ক

১৪ জানুয়ারি, ২০২৪ | ৬:৫৪ অপরাহ্ণ

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে আইন কর্মকর্তা  ও  আইন বিষয়ে সদ্য সম্মান ও স্মাতক ডিগ্রি অর্জনকারীদের নিয়ে ‘কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে। শনিবার নগরীর কাজির দেউরির ব্র্যাক লার্নিং সেন্টারের মাল্টিপারপাস হল রুমে শতাধিক প্রশিক্ষণর্থীর উপস্থিতিতে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে লিগ্যাল ক্যারিয়ার ইনস্টিটিউট (এলসিআই)।

 

কর্মশালায় এলসিআই এর চেয়ারম্যান এডভোকেট মাহমুদ ইসলাম সুমনের সভাপতিত্বে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট অব বাংলাদেশের অ্যাপিলেট ডিভিশনের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন, এম এম রহমান এন্ড কোং এর সিনিয়র পার্টনার ও চার্টার্ড অ্যাকান্ট্যান্টস সিদ্ধার্থ বড়ুয়া, এফসিএ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ এর হাইকোর্ট ডিভিশনের আইনজীবী ও জাতীয় রাজস্ব বোর্ড এর ভ্যাট এজেন্ট এডভোকেট মোস্তফা আজগর শরিফী।

 

এলসিআই এর নির্বাহী পরিচালক অ্যাডভোকেট মোহাম্মদ হাসান আলী রুমান এর সঞ্চালনায় কর্মশালায় ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন প্রশিক্ষণার্থীদের মাঝে কর্পোরেট আইনের নানা প্রায়োগিক বিষয়ে বৃহৎ আকারে আলোচনা করেন। সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ কোম্পানি আইনের সুক্ষ প্র‍্যাকটিকাল বিষয়গুলি উপস্থিতিদের মাঝে তুলে ধরেন। এছাড়া এডভোকেট মোস্তফা আজগর শরিফী ক্যারিয়ার হিসেবে আইনজীবীদের ভূমিকা কিরকম হওয়া উচিত সে বিষয়ে আলোকপাত করেন।

 

দিনব্যাপী কর্মশালায় কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস এর অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ এবং আমন্ত্রিত অতিথিদের মাঝে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

উল্লেখ্য, আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের নানাবিধ ক্যারিয়ার গঠনে সহায়ক বিভিন্ন প্রশিক্ষণ ও কোর্স প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে দুই স্বপ্নবাজ আইনজীবী মাহমুদ ইসলাম সুমন ও হাসান আলী রুমানের হাত ধরে লিগ্যাল ক্যারিয়ার ইন্সটিটিউট যাত্রা শুরু করেছে ৷

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট