চট্টগ্রাম রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

বীর মুক্তিযোদ্ধা সাবেক আইজিপি নূরুল আনোয়ার আর নেই

বিজ্ঞপ্তি

১০ ডিসেম্বর, ২০২৩ | ৬:০২ অপরাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা, সাবেক আইজিপি, লেখক ও নিরাপত্তা বিশ্লেষক মো. নূরুল আনোয়ার ইন্তেকাল করেছেন।

 

রবিবার (১০ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

তিনি দীর্ঘদিন গলব্লাডার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেমেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

রবিবার বাদ আছর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মান্দারিটোলা গ্রামে নামাজে জানাজার পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

 

বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আনোয়ার ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডে জন্মগ্রহণ করেন। তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। ১৯৭৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

 

কিশোরগঞ্জের পুলিশ সুপার হিসেবে ১৯৯০ সালে পাকুন্দিয়াতে কথিত পীর মতিউরের সন্ত্রাসী আস্তানা গুঁড়িয়ে দিয়ে বাংলাদেশে সর্বপ্রথম সন্ত্রাসী জঙ্গী দমনের নেতৃত্ব দেন।

 

অবসরকালে বিভিন্ন পত্রিকায় কলাম লেখার পাশাপাশি তিনি বিভিন্ন টিভি চ্যানেলে নিরাপত্তা বিশ্লেষক হিসেবে নিয়মিত টক শোতে অংশগ্রহণ করতেন। সমাজ, প্রশাসন ও ইতিহাস বিষয়ে তার লেখা অনেকগুলো বই প্রকাশ হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট