চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

গাজার অসহায় মানুষের জন্য মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান

অনলাইন ডেস্ক

৭ ডিসেম্বর, ২০২৩ | ৮:৫০ অপরাহ্ণ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় বিধ্বস্ত ও আহত মানুষের জন্য পাঁচ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন। সংগঠনটির সেক্রেটারি বোরহানুল হাসান চৌধুরী সালেহিন সেই সহায়তার চেক তুলে দেন গাজার জন্য ত্রাণ ও সহায়তা প্রদানকারী দেশি সংস্থা আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীনের হতে।

বুধবার বিকেলে নগরীর জিইসিতে প্রিমিয়ার ইউনিভার্সিটিতে এই চেক হস্তান্তর করেন। এসময় শামসুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জোবায়ের সাদেক ও প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্টার খোরশেদুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গাজার অসহায় মানুষের জন্য অনেক মানুষ সহায়তা করতে চাইলেও বিদেশে অর্থিক সহায়তা প্রদানে বাংলাদেশ ব্যাংকের বাধ্যবাধকতা ছিল। তবে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন সেই সহায়তা পাঠাতে ‘আলহাজ শামসুল হক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল ফান্ড’ নামে একটি ব্যাংক হিসাব খুলে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নেয়। সেই অনুমোদন পাওয়ার পরে এই প্রথম ৫ লাখ টাকা সহায়তা দিল মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

আলহাজ শামসুল হক ফাউন্ডেশন মিশরের বৃহৎ এনজিও ‘ইজিপশিয়ান ফুড ব্যাংক’ ও ‘ইজিপশিয়ান ইয়ুথ কাউন্সিল’র সঙ্গে যৌথ চুক্তিতে গাজায় মানবিক সাহায্য পাঠানোর কাজ শুরু করেছে। সেখানে ১শ জনের একটি এতিমখানা চালুর কাজ চলছে। এছাড়া ইতিমধ্যে সেখানে ঔষধ ও জরুরী খাবার পাঠিয়েছে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট