চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

চট্টগ্রামে পুলিশ সুপার পরিচয়ে অর্থ হাতিয়ে নিল প্রতারক, একজন ধরা

নিজস্ব প্রতিবেদক

২ ডিসেম্বর, ২০২৩ | ৪:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রামে পুলিশ সুপার পরিচয় দিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ও সিম উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তার মো. সাগর প্রকাশ রিমন (২৬) নওগাঁ জেলার মান্দা থানার বাংড়া এলাকার মো. হাসানের ছেলে।

 

শুক্রবার (১ ডিসেম্বর) নওগাঁ ও রাজশাহীর মোহনপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন। তিনি জানান, গত ২৭ অক্টোবর প্রতারণার শিকার একব্যক্তি নগরীর সদরঘাট থানায় মামলা দায়ের করেন। সে মামলার আসামি সাগরকে গতকাল নওগাঁ ও রাজশাহী জেলায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ও সিম উদ্ধার করা হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানায়, সে নিজেকে পুলিশের এসপি, এডিশনাল এসপি পরিচয় দিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিকাশ এবং নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। প্রথমে সে বিভিন্ন ওয়েবসাইট থেকে পুলিশের বিভিন্ন ইউনিটের কন্ট্রোল রুম নম্বর নিয়ে নিজেকে পুলিশের এসপি, এডিশনাল এসপি পরিচয় দিয়ে কল দেয়। পরে কন্ট্রোল রুম থেকে ওই থানা এলাকায় পুলিশ অফিসারের মোবাইল নম্বর নিয়ে তাকে কল দেয়। তাকে পুলিশ সুপার বা অতিরিক্ত পুলিশ সুপার পরিচয় দিয়ে স্থানীয় বিকাশ এজেন্টের সাথে কথা বলে কৌশলে তার মোবাইল নম্বর নিতো। পরে কৌশলে এজেন্টের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো। ইতিমধ্যে সে অসংখ্য ভুক্তভোগীর কাছ থেকে বিকাশ ও নগদ একাউন্টের মাধ্যমে মোটা অঙ্কের টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে বলে জানায় কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটের এই কর্মকর্তা।

 

তিনি আরও জানান, গ্রেপ্তার আসামি প্রতারণা চক্রের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে ডিএমপি, রাজশাহী, পাবনা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায় মাদকদ্রব্য, জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত ৫টি মামলা তদন্তাধীন এবং আদালতে বিচারাধীন আছে। প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট