চট্টগ্রাম সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

সাংবাদিক লাঞ্ছনা: এমপি মোস্তাফিজুরকে তলব

নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর, ২০২৩ | ৮:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে মনোনয়ন জমা দিতে এসে কয়েকজন সাংবাদিককে মারধর করেছেন চট্টগ্রাম-১৬ আসনের এমপি মোস্তাফিজুর রহমান। এই ঘটনায় তাকে আদালতে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম-১৬ আসনের ‘নির্বাচন-পূর্ব-অনিয়ম’ প্রতিরোধ ও নিয়ন্ত্রণকল্পে গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মাদ নোমান এমপি মোস্তাফিজকে ঘটনার ব্যাখা চেয়ে তলব করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে ‘নির্বাচন-পূর্ব-অনিয়ম’ প্রতিরোধ ও নিয়ন্ত্রণকল্পে গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান তলব করেছেন।

এর আগে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান তিন সাংবাদিকের কাছ থেকে জবানবন্দি নিয়েছেন। পরে আগামীকাল চট্টগ্রাম-১৬ আসনের এমপি মোস্তাফিজুর রহমানকে তার যথাযথ বক্তব্য দেওয়ার জন্য বলা হয়েছে।

দ্বিতীয় যুগ্ম জেলা জজ আদালতের বেঞ্চ সহকারী মো. শাহাবউদ্দিন বলেন, আদালতের ঘটনায় অনুপম শীল নামে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের একজন সাংবাদিক নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের স্বপক্ষে চার জন সাংবাদিক বক্তব্য পেশ করেছেন। এরপর কমিটির চেয়ারম্যান অভিযুক্ত মোস্তাফিজুর রহমান চৌধুরীকে আগামীকাল (শুক্রবার) বিকেল তিনটার মধ্যে এ বিষয়ে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে আদালতে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য নোটিশ পাঠানোর নির্দেশ দেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট