চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

ঢাকায় পুলিশ কনস্টেবল হত্যা: চট্টগ্রাম উত্তর জেলা যুবদল সম্পাদক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর, ২০২৩ | ১২:৩৬ অপরাহ্ণ

ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা মামলায় চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তার মুরাদ চৌধুরী রাঙ্গুনিয়ার পূর্ব সফরভাটা এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

 

সোমবার (২৭ নভেম্বর) দুপুর পৌনে ১টায় চান্দগাঁও আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি জানান, গত ২৮ অক্টোবর ঢাকার বিএনপির সমাবেশে নয়াপল্টন এলাকার বিভিন্ন স্থানে কেন্দ্রীয় নির্দেশে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে মহাসমাবেশ স্থলে অবস্থান নেয়। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা ছিল- পুলিশের ওপর হামলা চালিয়ে তদের মনোবল ভেঙে দেওয়া। কাকরাইলে উপস্থিত কর্মীরা পুলিশের ওপর হামলা করলে- পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় নয়াপল্টনের বিএনপি অফিস সংলগ্ন ভিক্টরি হোটেলের পাশের গলি দিয়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে পুলিশের ওপরে হামলার উদ্দেশে অগ্রসর হয়। এক পর্যায়ে তারা পুলিশ কনস্টেবল ইটের আঘাতে পড়ে গেলে তাকে লাঠি দিয়ে আঘাত করে নাশকতাকারীরা। কনস্টেবলের মৃত্যু নিশ্চিত করে ছাত্রদল নেতা আমান, যুবদল নেতা জাকির হোসেন জসিম এবং চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তাদের অনুসারীদের নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় পল্টন মডেল থানায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬৭ জন আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

 

তিনি আরও জানান, এ মামলার আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে গতকাল সোমবার চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে কোতোয়ালী থানা ও রাঙ্গুনিয়া থানায় সরকারি সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা, হত্যাচেষ্টাসহ দুটি মামলার তথ্য পাওয়া গেছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট