চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

হেলে পড়া ভবন পরিদর্শনে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক

২৭ নভেম্বর, ২০২৩ | ৭:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ রৌফাবাদ এলাকায় হেলে পড়া চারতলা ভবন পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

 

সোমবার (২৭ নভেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের নেতৃত্বে পরিদর্শনে যান তদন্ত কমিটির সদস্যরা। এ সময় তারা হেলে পড়া ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন।

 

এ সময় কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, গণপূর্ত ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

হেলে পড়া মূল ভবনটির পেছনে চট্টগ্রাম উন্নয়ন কর্তপক্ষের খাল খনন প্রকল্পের কাজ সেনাবাহিনী বাস্তবায়ন করছে। সেই খাল খনন করায় ভবনের পিলার দুর্বল হয়ে পড়েছে বলে বাসিন্দারা দাবি করেছেন। অপরদিকে সিডিএ’র প্রধান প্রকৌশলী জানিয়েছেন, বর্ণিত ভবনটি অপসারণ করার কথা ছিল এবং ভবনের মালিক অপসারণের জন্য সময় নিয়েছিল।

 

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে সিএমপির প্রতিনিধি, সিটি কর্পোরেশনের প্রতিনিধি, সিডিএর প্রতিনিধি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, পিডব্লিউডির প্রতিনিধিকে রাখা হয়েছে। কমিটি প্রয়োজনে চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করবে। সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে। আজকে সদস্য কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছেন।

 

তিনি আরও বলেন, কালকের মধ্যে ভবন সংশ্লিষ্ট সকল কাগজপত্র নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গে দেখা করবেন। সব তথ্য উপাত্ত যাচাই করে নির্দিষ্ট দিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দিবেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট