চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

জরুরি স্বাস্থ্যসেবায় নতুন অধ্যায় নিয়ে এল এভারকেয়ার

বিজ্ঞপ্তি

২৬ নভেম্বর, ২০২৩ | ৬:১০ অপরাহ্ণ

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন (এএইচএ)-এর নির্দেশনায় অ্যাডভান্সড কার্ডিওভাস্কুলার লাইফ সাপোর্ট (এসিএলএস) এবং পেডিয়াট্রিক অ্যাডভান্সড লাইফ সাপোর্ট (পিএএলএস)-এর উপর ১০ দিনের প্রশিক্ষণ প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম।

 

স্বাস্থ্যসেবার দক্ষতা বাড়াতে গত ছয় মাসে দ্বিতীয়বারের মতো এই প্রশিক্ষণ সেশনের আয়োজন করেছে যেখানে আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন (এএইচএ) থেকে দুজন সিনিয়র আঞ্চলিক ফ্যাকাল্টি সদস্যকে হোস্ট করা হয়েছে।

 

বিশ্বব্যাপী স্বীকৃত দুটি প্রশিক্ষণ কর্মসূচি হল এসিএলএস ও পিএএলএস যা জরুরি অবস্থায় লাইফ সাপোর্ট ম্যানেজমেন্ট প্রোটোকল সম্পর্কে ডাক্তার ও নার্সদের অবগত করে। এভারকেয়ার হসপিটাল সফলভাবে ডাক্তার এবং নার্সদের দক্ষতার সাথে জরুরি ও জটিল পরিস্থিতি মোকাবেলায় পারদর্শী করে তুলতে এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে।

 

এই প্রশিক্ষণ সেশনগুলোকে সহজতর করার লক্ষ্যে এভারকেয়ার হসপিটাল অত্যাধুনিক সিমুলেশন-ভিত্তিক প্রশিক্ষণ সরঞ্জাম স্থাপন করেছে। এর ফলে ডাক্তার ও নার্সেরা জরুরি পরিস্থিতি মোকাবেলায় হাতে-কলমে বাস্তব অভিজ্ঞতা লাভ করতে সক্ষম হয়।

 

এছাড়াও, সর্বশেষ প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে এভারকেয়ার হসপিটাল এসিএলএসের উপর চারটি ইন-হাউস প্রশিক্ষক তৈরি করতে সক্ষম হয়েছে। এর ফলে ২০২৪ সালে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামকে এসিএলএসের জন্য একটি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র হিসাবে নিবন্ধিত করা হবে। এটি হসপিটালের জন্য একটি গৌরবময় বিষয় এবং ডাক্তার এবং নার্সদের জন্য স্বাস্থ্যসেবার নিত্যনতুন নানান সুযোগ উন্মুক্ত করে দিবে।

 

এভারকেয়ার হসপিটাল চিকিৎসা সেবায় অগ্রগতির শীর্ষে রয়েছে এবং সাম্প্রতিক এই অর্জনগুলো দেশের সার্বিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় এক উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

 

এভারকেয়ার হসপিটাল চিকিৎসা খাতে সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ এবং দেশের জন্য একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত। উন্নত প্রযুক্তি, উদ্ভাবনী শক্তি ও স্বাস্থ্যসেবায় নিবেদিত একদল ডাক্তার ও নার্সদের নিয়ে এভারকেয়ার হসপিটাল জনসাধারণের স্বাস্থ্যসেবার চাহিদা মিটাতে বদ্ধপরিকর।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট