চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি ৭০ লাখ টাকা

সাতকানিয়া সংবাদদাতা

৮ সেপ্টেম্বর, ২০১৯ | ৯:০৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় অগ্নিকান্ডে ১৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও ঘরের আসবাবপত্রসহ ৭০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারসূত্রে জানা গেছে। শনিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার চরতি ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, উপজেলার চরতি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড উত্তর ব্রাহ্মনডেঙ্গা মাস্টার বাজার এলাকার পার্শ্ববর্তী পাড়ার আলী নবীর বসত ঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মুহুর্তেই পার্শ্ববর্তী বসতঘরগুলোতে ছড়িয়ে পড়লে ১৩টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ ঘরের মালিকরা হলেন- আলী নবী, জসিম উদ্দিন, সামশুল ইসলাম, মো. আলমগীর, আইয়ুব আলী, মো. শাহজাহান, লেদু মিয়া, আবদুর রহিম, মোহাম্মদ আলী, ছমুদা খাতুন, মুন্নি বেগম, খুরশিদা আক্তার ও আবদুর রহিম।

এ আগুনে জসিম উদ্দিনের নগদ ৭ লাখ টাকা ও ৮ ভরি স্বর্ণালঙ্কার, সামশুল ইসলামের নগদ ১ লাখ ৩০ হাজার টাকা, মো. আলমগীরের ৬৫ হাজার টাকা ও মো. আলীর ৫৫ হাজার টাকা পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা সকলেই স্থানীয় গরু ব্যবসায়ী বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্তরা বলেন, আলী নবীর বসতঘর থেকে আগুনের উৎপত্তি হয়। গভীর রাতে অগ্নিকান্ড সংঘটিত হওয়ায় সবাই কোন রকমে প্রাণ নিয়ে বের হয়েছে। তবে কিছুই বের করা সম্ভব হয়নি। তাছাড়া এলাকাবাসী সকলে ছিল ঘুমে যার কারণে প্রথম দিকে আগুন নেভানোর কোন লোকও ছিল না।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ মারুফ জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা হয়।
স্থানীয় ইউপি সদস্য আবদুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নগদ টাকাসহ অন্যান্য মূল্যবান মালামাল মিলে আনুমানিক ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

 

 

পূর্বকোণ/সুকান্ত-আফছার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট