চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

বধির জনগোষ্ঠী শিক্ষার পাশাপাশি খেলাধুলায়ও এগোচ্ছে: রুহেল

বিজ্ঞপ্তি

১৩ নভেম্বর, ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম বধির ক্রিকেট অ্যাসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ইন্দো-বাংলা বধির ক্রিকেট টুর্নামেন্ট। পশ্চিমবঙ্গ বধির সংঘ চট্টগ্রাম বধির টিমকে হারিয়ে ম্যাচ জিতে নেয়।

 

সোমবার (১৩ নভেম্বর) নগরীর সাগরিকা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে এই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

 

এই আয়োজনের মাধ্যমে তারা এটা দেখাতে সক্ষম হয়েছে বাক, শ্রবণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। সুযোগ পেলে উন্নয়নের মূল স্রোতে তারা অবদান রাখতে পারে। আগে বাড়িতে আত্মীয় বেড়াতে আসলে প্রতিবন্ধী বাচ্চাদের লুকিয়ে রাখা হতো। সাম্প্রতিক সময়ে বধির, বাকপ্রতিবন্ধীদের প্রতি মানুষের মনোভাব পাল্টাতে শুরু করে। প্রতিবন্ধী সুরক্ষা আইন পাশ হয়েছে সাম্প্রতিক সময়ে।

 

একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সক্ষমতা দেখিয়ে তাক লাগিয়েছে চট্টগ্রাম বিভাগীয় শ্রবণ প্রতিবন্ধী ক্রিকেট অ্যাসোসিয়েশন।

 

টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাহবুব রহমান রুহেল বলেন, চট্টগ্রাম বধির ক্রিকেট অ্যাসোসিয়েশন অনেক পরিশ্রম করে ইন্দো বাংলা ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে। ইন্দো বাংলা ক্রিকেট টুর্নামেন্ট দুই দেশের বাকপ্রতিবন্ধীদের দক্ষতা যেমন বাড়াবে তেমনি দুই বন্ধুপ্রতিম দেশের সম্প্রীতি আরও মজবুত করবে।

 

তিনি বলেন, প্রতিবন্ধী জনগোষ্ঠী সমাজের বোঝা নয়। পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও তারা বেশ ভালো এগোচ্ছে।

 

তিনি তাদের প্রশিক্ষণ, আর্থিক সহায়তাসহ সবসময় পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পশ্চিমবঙ্গ থেকে আসা বধির ক্রিকেট দলকে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের সৌন্দর্যমণ্ডিত স্থান পরিদর্শনের আমন্ত্রণ জানান তিনি।

 

ক্রীড়া সংগঠক, সিজিকেএস সহ-সভাপতি লায়ন দিদারুল আলম চৌধুরীসহ দুই দলের ঊর্ধ্বতন কর্মকর্তা, খেলোয়াড়েরা এ সময় উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট