চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

বঙ্গবন্ধু টানেলে কার রেসিং, ৫ গাড়ি জব্দ

কর্ণফুলী সংবাদদাতা

৯ নভেম্বর, ২০২৩ | ৯:১২ অপরাহ্ণ

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের পরদিন মধ্যরাতে আইন ভেঙে কার রেসিংয়ে অংশ নেওয়া ৭ গাড়ি ও চালকদের বিরুদ্ধে মামলার ঘটনায় পাঁচটি গাড়ি জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গাড়িগুলো জব্দ করা হয়। এ সময় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন- রেসিংয়ে অংশ নেওয়া গাড়ির মালিক মো. আশরাফুল এবং মো. ইমরান। তবে বৃহস্পতিবার সকালে আদালত থেকে আগেই জামিন নিয়েছেন এই মামলার অপর পাঁচ আসামি।

বিষয়টি দৈনিক পূর্বকোণকে নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।

তিনি বলেন, ‘জব্দকৃত গাড়িগুলো শিকলবাহা পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।’

এর আগে বুধবার (১ নভেম্বর) বঙ্গবন্ধু টানেলের গতিসীমা ভেঙে গাড়ির রেসের ঘটনায় টানেল পরিচালনা কর্তৃপক্ষ চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের (সিসিসি) সহকারী ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বাদী হয়ে সড়ক পরিবহন আইনে সাতটি প্রাইভেট কারের নম্বর উল্লেখ করে কর্ণফুলী থানায় মামলা করেছিল। মামলা দায়েরের পর গাড়িগুলোর নম্বর শনাক্ত করতে মাঠে নামে আইনশৃঙ্খলা পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (বন্দর) শাকিলা সোলতানা জানান, ‘মামলার পর থেকে রেসিং ও অংশ নেওয়া চালকেরা গাড়ি বিক্রি এবং সরিয়ে ফেলার চেষ্টা করেছে। একাধিক আসামি গা ঢাকার চেষ্টাও করেছে। কিন্তু পুলিশের জালে দুই আসামি ধরা পড়েন’।

পূর্বকোণ/মোর্শেদ নয়ন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট