চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

চট্টগ্রামে তৃতীয় দফা অবরোধের প্রথমদিনে বিএনপির মিছিল, গ্রেপ্তার ১৫

বিজ্ঞপ্তি

৮ নভেম্বর, ২০২৩ | ৭:১৩ অপরাহ্ণ

সরকার পতনের একদফা দাবি এবং বিএনপি মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপির ডাকা ৩য় দফা অবরোধের প্রথমদিনে নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা।

 

অবরোধকে কেন্দ্র করে বিএনপির আরও ১৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার (৮ নভেম্বর) চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মো. ইদ্রিস আলীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগের কথা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, অবরোধকে কেন্দ্র করে পুলিশ চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। বিএনপি নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তাদের আটক করতে না পেরে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে বলে বিবৃতিতে অভিযোগ করা হয়।

 

বিবৃতি আরও জানানো হয়, ৩য় দফা অব‌রো‌ধের প্রথমদিন বুধবার সকালে নগরীর খুলশী এলাকায় চট্টগ্রাম মহানগর বিএন‌পির যুগ্ম আহবায়ক এস কে খোদা তোত‌নের নেতৃ‌ত্বে মিছিল বের করা হয়। এছাড়া আগ্রাবাদ এক্সেস রোড এলাকায় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজিমুর রহমানের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করা হয়, জিইসি মোড় থেকে নাসিরাবাদ দৈ‌নিক পূর্ব‌কোণের সামনে পর্যন্ত মহানগর বিএন‌পির যুগ্ম আহবায়ক শফিকুর রহমান স্বপন ও মো. শাহ আল‌মের নেতৃ‌ত্বে মিছিল, দুপুরে বদ্দারহাট আরাকান সড়কের সিঅ্যান্ডবি এলাকায় চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য সাবেক কাউন্সিলর মাহবুব আলম, চাঁন্দগাও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূঁইয়া ও বিএনপি নেতা নকিব উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে মিছিল, আগ্রাবাদ চৌমুহনী এলাকায় বিএনপি নেতা ইকবাল হোসেনের নেতৃত্বে ডবলমু‌রিং থানা বিএন‌পি ও অঙ্গ সংগঠ‌ন মি‌ছিল, হাজী নবাব খানের নেতৃত্বে তুলাতলী বিশ্বরোড এলাকায় দ‌ক্ষিণ বাক‌লিয়া ওয়ার্ড বিএন‌পি ও অঙ্গ সংগঠ‌নের মি‌ছিল, পাহাড়তলী পুলিশ বিট রেলগেইট এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহবায়ক মো. সাইফুল আলম ও মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে যুবদল ছাত্রদলের রেললাইনে মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং, মহানগর যুবদলের সি. যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে চাঁন্দগাও বাহির সিগনাল এলাকায় মিছিল, সিনেমা প্যালেস মোড়ে নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খানের নেতৃত্বে কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের পিকেটিং ও মিছিল হয়।

 

তাছাড়া খুলশী আমবাগান সড়কে খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন, ডবলমুরিং চৌমুহনী হালিশহর সড়কে ডবলমুরিং থানা যুবদলের আহবায়ক বজল আহমেদ, সিটি গেইট এলাকায় আকবরশাহ থানা যুবদ‌লের বিক্ষোভ মিছিল, বায়েজিদ ২ নম্বর জালালাবাদ সড়কে মহানগর যুবদলের প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, প্রবর্তক মোড়ে মহানগর যুবদল নেতা আলিফ উদ্দিন রুবেলে নেতৃত্বে মিছিল, রাহাত্তারপুল এক কিলোমিটার এলাকায় মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সালাহ উদ্দিন শাহেদের নেতৃত্বে মিছিল, বাকলিয়া রাহাত্তারপুল এলাকায় থানা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা রাজিব উদ্দিন আকন্দের নেতৃত্বে আকবর শাহ চক্ষু হাসপাতাল এলাকায়, চান্দগাঁও থানা যুবদল পুরাতন সড়ক ও ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড যুবদল আরাকান সড়কে মিছিল ও সমাবেশ করেছে।

 

বিবৃতিতে জানানো হয়, অবরোধ চলাকালে গত ২৪ ঘণ্টায় পুলিশ মহানগর এলাকা থেকে ১৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে আজ দুপুরে চকবাজারের কাঁচা বাজার এলাকা থেকে চকবাজার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান জুনুকে গ্রেপ্তার করে পুলিশ। তাছাড়া পতেঙ্গা থানা পুলিশ মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলার ছোট ভাই মোহাম্মদ শফিউল আলমকে বাসা থেকে এবং পতেঙ্গা থানা যুবদল নেতা শাহিনকে না পেয়ে তার ভাই আলী নুরকে গ্রেপ্তার করেছে। বুধবার ভোরে কোতোয়ালী থানা পুলিশ পাথরঘাটা ওয়ার্ড বিএনপি নেতা মো. আলতাফ হোসেন ও পাথরঘাটা ওয়ার্ড যুবদল নেতা মো. আরিফ ও মো. সাগরকে এবং চাঁন্দগাও থানা পুলিশ রাতে থানা যুবদলের আহবায়ক কমিটির সদস্য মোহাব্বত হোসেনকে গ্রেপ্তার করে, পাঁচলাইশ থানা যুবদল নেতা মোহাম্মদ রেজাউলকে মঙ্গলবার রাতে বাসা থেকে গ্রেপ্তার করে খুলশী থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাছাড়া মঙ্গলবার রাতে বালুছড়া থেকে সেচ্ছাসেবক দল নেতা সাকিব ফয়সাল মীমকে বায়েজিদ থানা পুলিশ গ্রেপ্তার করেছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট