চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মধ্যরাতে কর্ণফুলী টানেলে স্পোর্টস কার নিয়ে প্রতিযোগিতা

আনোয়ারা সংবাদদাতা

৩০ অক্টোবর, ২০২৩ | ১১:১৮ অপরাহ্ণ

মাত্র দুদিন আগে উদ্বোধন হয়েছে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। এই টানেলে সর্বোচ্চ গতিসীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

 

কিন্তু রবিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে টানেলে প্রতিযোগিতায় মেতে উঠেছিল উঠতি বয়সী ছেলেরা। দামি স্পোর্টস কার নিয়ে বিপজ্জনক গতিতে প্রতিযোগিতায় মেতে ওঠে তারা।

 

মোটর রেসের এমন বেশ কয়েকটি ভিডিও আজ সোমবার (৩০ অক্টোবর) ফেসবুকে ভাইরাল হতে দেখা গেছে। ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে টানেলে রেস দেওয়ার ভিডিওটি আপলোড করা হয়। এই রেসে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়।

 

খোঁজ নিয়ে জানা গেছে, রেসের ভিডিওটি রবিবার দিবাগত রাতের। উঠতি বয়সী ছেলেরা ভিডিওটি শেয়ার দিয়ে হলিউড সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ এর সঙ্গে তুলনা করেছে।

 

নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব.) মো. এমদাদুল ইসলাম বলেন, এ রকম রেস অব্যাহত থাকলে টানেলে দুর্ঘটনা ঘটবে। নিরাপত্তা বিঘ্নিত হবে। নিশ্চয়ই বিষয়টি নিয়ে সংশ্লিষ্টরা কাজ করছেন।

 

টানেলের প্রকল্প পরিচালক হারুন উর রশীদ বলেন, কিছু মধ্যবয়সী ছেলে মধ্যরাতে এমন রেস খেলায় মেতে ওঠে। তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

গত শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন। পরদিন ভোর ৬টা থেকে যান চলাচলের জন্য টানেল খুলে দেওয়া হয়।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট