চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ইয়াবা মামলায় যুবকের ৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

৩০ অক্টোবর, ২০২৩ | ২:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার ইয়াবার মামলায় মো.জসিম উদ্দীন (৩০) নামের এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। জসিম কক্সবাজারের টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের হোসেন মেম্বারের বাড়ির মৃত নূর আহম্মদের ছেলে।

 

সোমবার (৩০ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

 

জানা যায়, ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি আকবরশাহ থানার সিটি গেট এলাকায় ঢাকাগামী বাস থেকে নেমে হেঁটে যাওয়ার সময় পুলিশ মো. জসিম উদ্দীনকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে ১’শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন আকবরশাহ থানার উপ-পরিদর্শক (এসআই) জাফর আহম্মেদ বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১৪ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন তৎকালীন আকবরশাহ থানার এসআই বিমল কর্মকার। ২০১৭ সালের ৩০ মার্চ জসিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী জানান, ৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মো. জসিম উদ্দীনকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। জসিম জামিনে গিয়ে পলাতক। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট