চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি সিইউজের

নিজস্ব প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০২৩ | ৩:৪৪ অপরাহ্ণ

ঢাকায় রাজনৈতিক দলের সমাবেশে পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

 

রবিবার (২৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

 

সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রুবেল খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএফইউজে নেতা শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক ও মোস্তাক আহমদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সাবেক সহ-সভাপতি ওমর কায়সার, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সহ-সভাপতি অনিন্দ্য টিটো, বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদ প্রমুখ।

 

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ঢাকায় নয়াপল্টনে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েছিলেন। কিন্তু সেখানে যেভাবে সাংবাদিকদের হামলার লক্ষ্যবস্তু বানিয়ে হামলা চালানো হয়েছে তাতে মনে হয়েছে তাদের সব ক্ষোভ সাংবাদিকদের ওপর এবং পরিকল্পিতভাবেই তাঁরা এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ধরণের ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। নেতৃবৃন্দ ভিডিও ফুটেজ দেখে হামলায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি করার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান। একই সঙ্গে আহত সাংবাদিকদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণের জন্য দাবি জানান তারা।

 

সিইউজের যুগ্ম-সম্পাদক সাইদুল ইসলামের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, দৈনিক পূর্বকোণ ইউনিট চিফ মিহরাজ রায়হান, দৈনিক পূর্বদেশ ইউনিট চিফ জীবক বড়ুয়া, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিট চিফ স ম ইব্রাহিম, প্রতিনিধি ইউনিট চিফ সরওয়ারুল আলম সোহেল, টিভি ইউনিট চিফ তৌহিদুল আলম, ডেপুটি ইউনিট চিফ দীপঙ্কর দাশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট