চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

সকালে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে

নিজস্ব প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০২৩ | ২:০৪ অপরাহ্ণ

বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কারণে নগরীতে সকাল থেকে সীমিত পরিমাণ যান চলাচল করে। সেগুলোও ছিল ছোট গণ পরিবহন। বেলা বাড়ার সাথে সাথে যান চলাচলও বাড়তে থাকে। দুপুর একটা পর্যন্ত হাতেগোনা কিছু বাস ও ট্রাক চলাচল করতে দেখা গেছে। রাস্তায় বিএনপির নেতা-কর্মীদের তেমন চোখে পড়েনি। বিচ্ছিন্নভাবে এক জায়গায় পিকেটিংয়ের খবর পাওয়া গেছে।

 

এদিকে, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সকাল থেকে দূরপাল্লার কোন বাস এখন পর্যন্ত চট্টগ্রাম ছেড়ে যায়নি। যার জন্য দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ জনগণকে।

 

রবিবার (২৮ অক্টোবর) সকালে নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, ২ নম্বর গেট, জিইসি মোড়, কাজীর দেউড়ি, নিউমার্কেট, আগ্রাবাদ, নতুন ব্রিজসহ বেশ কয়েকটি এলাকায় কিছুসংখ্যক ছোট যানবাহন চলতে দেখা গেছে।

 

হরতালের কোনো প্রভাব নেই চট্টগ্রাম রেলস্টেশনে। যথাসময়ে ছেড়ে গেছে সবকটি ট্রেন। হরতালকে কেন্দ্র করে বিভিন্ন মোড়ে মোড়ে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে। নগরীর কাজীর দেউড়ি এলাকা ও নাসিমন ভবনস্থ বিএনপির চট্টগ্রাম কার্যালয়ের সামনে পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

 

অন্যদিকে, নগরীর বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের শান্তিপূর্ণ সভা সমাবেশ করতে দেখা গেছে।

 

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা কফিল উদ্দিন জানান, সকাল থেকে এখনো পর্যন্ত কোনো অনভিপ্রেত খবর পাওয়া যায় নি।

 

চট্টগ্রাম বটতলী রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী পূর্বকোণকে বলেন, হরতালের মধ্যে চট্টগ্রাম থেকে সবকটি ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে।

 

স্বাভাবিক নিয়মে চলছে ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজারের কার্যক্রম। ব্যাংকগুলোতে কর্মকর্তা ও কর্মচারীদের সকাল থেকে সব ধরণের সেবা দিয়ে যাচ্ছেন। তবে অন্যান্য দিনের চেয়ে গ্রাহক উপস্থিতি তুলনামূলক অনেক কম।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট