চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

ডা. মো. ইব্রাহিমের স্মৃতিচারণ সভায় সিভিল সার্জন

ডায়াবেটিক হাসপাতালের মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় সরকারের সহযোগিতা থাকবে

ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা, জাতীয় অধ্যাপক মরহুম ডা. মোহাম্মদ ইব্রাহিমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির উদ্যোগে খুলশীস্থ জেনারেল হাসপাতালে সেবা দিবস উদযাপন উপলক্ষে গতকাল সকাল ৮টা হতে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা এবং এ মানবতাবাদী পুরুষের রুহের মাগফেরাত কামনার্থে সকাল সাড়ে ৯ টায় খতমে কোরান, দোয়া ও মিলাদ মাহফিল এবং সকাল সাড়ে ১০ টায় সমিতির সহ সভাপতি এস.এম শওকত হোসেনের সভাপতিত্বে স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।

স্মৃতিচারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী। তিনি বলেন, ডা. মোহাম্মদ ইব্রাহিম ডায়াবেটিক হাসপাতাল প্রতিষ্ঠা করে গেছেন বলেই আজ বাংলাদেশের লক্ষ লক্ষ ডায়াবেটিক রোগী চিকিৎসাসেবা পাচ্ছেন। সেই স্বপ্নদ্রষ্টা ডা. মোহাম্মদ ইব্রাহিমের স্বপ্ন বাস্তবায়নে আমরা চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালকে আরো কিভাবে রোগীবান্ধব করা যায় তার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছি।
তিনি আরো বলেন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খান প্রধানমন্ত্রীকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ইনসুলিন নির্ভরশীল গরীব ডায়াবেটিক রোগীদের বিনামূল্যে ইনসুলিন প্রদানের প্রস্তাব করেছেন। যদি প্রস্তাবটি কার্যকর হয় তাহলে বাংলাদেশের গরীব ডায়াবেটিক রোগীদের জন্য এটি হবে একটি মাইলফলক।

প্রধান অতিথি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ডায়াবেটিসের কারণে নানা রোগের উৎপত্তি হয়। এইসব রোগের চিকিৎসা সমূহ একই হাসপাতালে করানোর যে প্রচেষ্টা চালানো হচ্ছে, তার জন্য সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং উপজেলা, গ্রাম, ইউনিয়ন পর্যায়ে এই সেবা ছড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করেন। তিনি আরো বলেন, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় সরকার স্বাস্থ্য মন্ত্রণালয় ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে।

এতে বক্তব্য রাখেন আবিদা মোস্তফা, মোহাম্মদ শাহবুদ্দিন, মো. রাকিবুল ইসলাম, এডভোকেট জয়শান্ত বিকাশ বড়–য়া, মো. শহীদুল আলম, ডা. নওশাদ আজগার চৌধুরী, হাসিনা আকতার লিপি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. হাসান মুরাদ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 173 People

সম্পর্কিত পোস্ট