চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

কোতোয়ালীতে হিজবুত তাহরীর ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০২৩ | ৯:২১ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকায় পুলিশের অভিযানে হিজবুত তাহরীর দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার খুলশী থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও পোস্টারসহ নানা সরঞ্জাম জব্দ করার বিষয় নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

 

গ্রেপ্তাররা হলেন : বাঁশখালী উপজেলার গুনাগরী এলাকার কামাল মাস্টার বাড়ির বাসিন্দা আবু তাহেরের ছেলে আবু হাসান মো. তানভীর (২৮) ও একই উপজেলার পশ্চিম ইলশা মনু মাঝির বাড়ির বাসিন্দা নুরুল আনোয়ারের ছেলে মো. শহীদুল ইসলাম (৩২)।

 

ওসি জাহিদুল কবির জানান, গোপনে সংবাদ পেয়ে বুধবার রাতে নগরের কোতোয়ালি থানার এসএস খালেদ রোড রীমা কনভেনশন সেন্টারের সামনের সড়ক থেকে প্রথমে আবু হাসান মো. তানভীরকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে রাষ্ট্র ও সরকারবিরোধী ৯টি পোস্টার, একটি টিপ ছোরা, দুটি মোবাইল জব্দ করা হয়। গ্রেপ্তার তানভীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শহীদুল ইসলাম (৩২) ও আদিলসহ (২৮) আরও কয়েকজনের নাম জানায়। যারা দুর্গাপূজা ও নির্বাচনকে টার্গেট করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে এবং নাশকতা সৃষ্টির ষড়যন্ত্র করছিল। এরপর আজ (বৃহস্পতিবার) নগরের খুলশী থানার ইস্পাহানী স্কুল অ্যান্ড কলেজের ভেতর অভিযান পরিচালনা করে শহীদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট