চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নাছির

মার্কিন সাম্রাজ্যবাদ ও পশ্চিমা বিশ্ব ফিলিস্তিনিদের উপর হামলে পড়েছে

বিজ্ঞপ্তি

১২ অক্টোবর, ২০২৩ | ১১:০৬ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মার্কিন সাম্রাজ্যবাদ ও পশ্চিমা বিশ্ব ফিলিস্তিনিদের উপর হামলে পড়েছে। বিশ্বের শান্তিপ্রিয় মানুষ আজ উদ্বিগ্ন। অথচ আমাদের দেশে ক্ষমতালোভী মার্কিন ও পশ্চিমা বিশ্বের সেবক বিএনপি ও ইসলামিক দলগুলো রহস্যজনকভাবে নীরব ভূমিকা পালন করে যাচ্ছে।

এদের বিরুদ্ধে জাতিকে সতর্ক হতে হবে এবং এদের অপরাজনীতি মোকাবেলা করার হিম্মত অর্জন করতে হবে।

বুধবার (১১ অক্টোবর) মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আওতাধীন ডবলমুরিং থানা ও সংশ্লিষ্ট ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। ২০৩০ সালে বাংলাদেশকে সম্পূর্ণ দারিদ্র বিমোচন ও ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে ধাপে ধাপে প্রচেষ্টা চলমান রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা বিশ্ববাসী একথা জানলেও আমাদের ব্যর্থতা একটাই আমরা দেশবাসীকে এই সাফল্যের বার্তা পৌঁছে দিতে পারিনি।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে পাক-মার্কিন নীলনকশা অনুযায়ী হত্যার পর দীর্ঘ একুশ বছর বাঙালি জাতিসত্তাকে ছিন্ন-বিচ্ছিন্ন করার অপচেষ্টা হয়। পুরো জাতিকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত ও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসিত করা হয় এবং ইতিহাস বিকৃত করে নতুন প্রজন্মকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল।’

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ লোকমানের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুদ্দীনের পরিচালনায় সম্মেলনের প্রথম পর্বে অতিথি ছিলেন নগর আওয়ামি লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম এ লতিফ এমপি।

সম্মেলনের উদ্বোধন করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু ও প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ। বিশেষ বক্তা ছিলেন যুবলীগ সাবেক কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কাউন্সিলর জাবেদ, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মো. জাকারিয়া, ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড এর ভারপ্রাপ্ত সভাপতি আজিজ মোল্লা, ৪৪ নং ওয়ার্ডের আহবায়ক আব্দুল্লাহ আল ইব্রাহীম, দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের কাউন্সিলর জাফরুল হায়দার সবুজ, ২৩ নং ওয়ার্ডের সা. সম্পাদক ওয়াহিদুর রহমান মহসিন, ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল হক ডিউক, ২৮ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুল কাদের।

আরও বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হেলাল উদ্দীন, এ্যাড. তসলিম উদ্দিন, সুজিত দাশ, নাজমুল হুদা শিপন, আজিজ মিসির, আজাদ খান অভি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আল মামুন, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান, দেবাশীষ আচার্য্য, প্রচার সম্পাদক তোসাদ্দেক নুর চৌধুরী তপু, ডবলমুরিং থানা ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ। এছাড়াও চট্টগ্রাম মহানগর, থানা ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট