চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুর্গাপূজায় প্রমা অবন্তী ও জোফিয়া লিকোটার নৃত্য পরিবেশনা

বিজ্ঞপ্তি

১৩ অক্টোবর, ২০২৩ | ৮:৪৯ অপরাহ্ণ

বাঙালি হিন্দুসমাজের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এর পৌরাণিক ইতিহাস যেমন সমৃদ্ধ তেমনি সামাজিক-সাংস্কৃতিক ইতিহাসের গভীরতাও আছে। দুর্গাপূজার পৌরাণিক তাৎপর্য প্রায় সর্বজনবিদিত। আর কয়দিন পরেই সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দুর্গোৎসব।

এই প্রথম বাংলাদেশের স্বনামধন্য ওড়িশী নৃত্যশিক্ষা প্রতিষ্ঠান ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রাম ভিন্ন এক প্রযোজনা উপহার দিতে যাচ্ছে দর্শকদের।

ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রামের পরিচালক ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তী ও পোল্যান্ডের ওড়িশী নৃত্যশিল্পী জোফিয়া লিকোটা কোলাজধর্মী নৃত্য পরিবেশন করবেন। ভারতের প্রখ্যাত দুই সংগীতশিল্পী সৌরেন্দ্র ও সৌম্যজিৎ-এর কণ্ঠে। ২০২১ সালে দুই শিল্পীর গান সকলের নজরে আসে। শিল্প কিংবা শিল্পীর কোন সীমানা হয় না।

এই ভিন্নধর্মী প্রযোজনা সেই বার্তা পৌঁছে দেবে। সেই সাথে এক ভিন্ন দেশের শিল্পী তার মতো করে বাঙালি সংস্কৃতিকে অন্যরকমভাবে নৃত্যের মাধ্যমে উপস্থাপন করবেন। নৃত্যটি আগামী সপ্তাহে ওড়িশী অ্যান্ড টেগোরে ডান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রামের অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হবে। প্রযোজনা অধিকর্তা অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া, পরিচালক অভ্র বড়ুয়া ও সম্পাদনা করবেন অন্তনীল ভট্টাচার্য।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট